35.6 C
Kolkata
Wednesday, May 25, 2022
More

    মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তীর্থ সিং রাওয়াত, ব্যক্ত করলেন নিজের অভিব্যক্তি

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : কবি সুকান্ত লিখেছিলেন “এই পৃথিবীকে আগামীর যোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার”। যেখানে জীবন নিজেই স্থায়ী নয় সেখানে জীবনে পাওয়া কোন কিছুই স্থায়ী কি করে হয়? আর সেটাই হয়তো হয়ে গেল উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত -এর ক্ষেত্রে। পার্টির নির্দেশে এবং গেরুয়া শিবিরের প্রধান সচিব জেপি নাড্ডার কথায় মঙ্গলবার তিনি নিজের মুখ্যমন্ত্রী পদ থেকে আনুষ্ঠানিকভাবে ইস্তফা দেন। সূত্র অনুসারে জানা যায় যে নিজের দলের মধ্যেই কর্মীদের অসন্তোষ এবং বিরক্তির কারণ হয়ে ওঠায় এই পরিণতি হয়েছে তাঁর। শুধু তাই নয় রাজ্য বিজেপির কিছু গোষ্ঠী, মানুষের মতবাদ এমনকি আরএসএস এর তরফ থেকেও এই মুখ্যমন্ত্রী বদল এর চাপ ছিল বলে জানা যায়।

    আসলেই উত্তরাখণ্ডে প্রাক্তন মুখ্যমন্ত্রী নিজের দলের লোকের কাছেই খুব একটা ভালোবাসার লোক ছিলেন না। শোনা যায় নাকি তাঁদের প্রয়োজনীয়তা এবং দরকারের প্রতি অসম্ভব রকমের উদাসীন ছিলেন তিনি। যদিওবা তাকে মুখ্যমন্ত্রী পদে বহাল রাখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং গৃহ মন্ত্রী অমিত শাহ -এর যথেষ্ট অবদান ছিল, তবুও শেষমেষ দলের এক বড় অংশের দাবির কাছে মাথা নত করতে হয় সবাইকে।

    আরও পড়ুন:অজানা পথে ঢুকে আসছে বিপদ, সাবধান হতে বড় পদক্ষেপ গুগলের

    আজ  অর্থাৎ বুধবার তীর্থ সিং রাওয়াত, যিনি গাড়োয়াল থেকে লোকসভার সদস্যপদ পেয়েছিলেন তিনি নির্বাচিত হন উত্তরাখণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে | আজ বিকেল চারটে নাগাদ তিনি মুখ্যমন্ত্রী পদে জন্য আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করবেন ৷ শোনা যায় গেরুয়া শিবির এর তরফ থেকে এক যৌথ আলোচনা এবং সাংবিধানিক পর্যালোচনার মাধ্যমে তার নাম নির্বাচিত হয়েছে ৷
    এই বিষয়ে নিজের অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে মুখ্যমন্ত্রী পদে মনোনীত প্রার্থী তীর্থ সিং রাওয়াত বলেন , ” আমি আমার বিনম্র নমস্কার এবং ধন্যবাদ জানাতে চাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে এবং আমাদের রাজ্য সচিব জেপি নাড্ডা কে। আমি একজন সাধারণ কর্মচারী যে একটি ছোট্ট গ্রাম থেকে এসেছে। আমি কোনদিন স্বপ্নেও কল্পনা করতে পারিনি আমি একদিন এই জায়গায় পৌঁছাব। কথা দিচ্ছি নিজের সবটুকু দিয়ে চেষ্টা করব যেন আমি মানুষের পাশে থাকতে পারি এবং তাদের সব রকমের চাহিদা মেটাতে পারি। গত চার বছরে যা যা কাজ হয়েছে তাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া এবং উন্নত করাই আমার একমাত্র লক্ষ্য”। ২০১৭ সালে উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে ৭০টি আসরের মধ্যে ৫৭টি আসনে জয়ী হয়ে ক্ষমতায় আসে নরেন্দ্র মোদির সরকার৷ আজ এই বিশেষ মুহূর্ত উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বয়ং অভিনন্দন জানান উত্তরাখণ্ডের নতুন মনোনীত মুখ্যমন্ত্রীকে।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আগামীকাল ভারত বনধের ডাক ! একাধিক দাবি সংখ্যালঘু সম্প্রদায় কর্মচারী ফেডারেশনের

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আবারও ২৫ মে ভারত বনধের ডাক। ভোটে ইভিএম-র ব্যবহার বন্ধ সহ একাধিক বিষয়ে ভারত...

    ডিজিট্যাল লেনদেনে প্রথম সারিতে ভারত , বর্ষপূর্তিতে বড় সাফল্য মোদী সরকারের

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ২০১৪ সালে দেশের ক্ষমতায় বসেছিল মোদী সরকার। আগামী ২৬ মে ৮ বছর পূর্ণ করতে...

    জুন মাসে ১২ দিন ছুটি ব্যাংকে ! দেখুন সম্পর্ণ তালিকা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : যদি জুন মাসে ব্যাঙ্ক সংক্রান্ত কোনও কাজের পরিকল্পনা থাকে, তবে আপনার জন্য দরকারি খবর।...

    ভারতে উৎপাদন বাড়াবে Apple ! কমবে চীন নির্ভরতা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চিন থেকে উৎপাদন নির্ভরতা কমাতে উদ্যোগ নিল Apple। আর ভারতে উৎপাদনে জোর দেওয়ার কথা...

    “ফুল” বদল করলেন ব্যারাকপুরের বাহুবলী নেতা অর্জুন সিং

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে যোগদান করলেন বারাকপুরের বিজেপি সাংসদ...