21 C
Kolkata
Tuesday, November 29, 2022
More

    রাম নয়, এবার মথুরাতে তৈরি হতে চলেছে রাবনের মন্দির

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ খুব শীঘ্রই মথুরাতে যমুনার তীরে তৈরি হতে চলেছে রাবনের মন্দির। এমনকি এতদিন পর্যন্ত, দেবীর অকাল বোধনে দশমীতে যে ‘দশেরায় রাবন বধের’ পালা চলতো, এবার থেকে তা পালনের ক্ষেত্রে হতে পারে এফআইআর।অর্থাত্ এবার থেকে রাবণের প্রতিমূর্তি দাহ করলে পুলিশে দায়ের করা হবে এফআইআর ।

    এমনকি বিষয়টি আদালত পর্যন্তও এগোতে পারে বলে জানান অ্যাডভোকেট ওমবীর সরস্বত।তিনি বলেন, বংশসূত্রে তাঁরা রাবণের গৌত্র। যার দরুন এতদিন তারা রাবণের উপাসনা করে এসেছেন। পাশাপাশি তিনি বলেন, শাস্ত্র বলছে রাবণ ছিলেন একাধারে যেমন বিদ্বান তেমনই মহান তপস্বী।তাঁর মতে,কেউ যদি ভগবান রামের ভক্ত হন তবে তার রামের গুরু রাবণের মূর্তি দাহিত করাও উচিত নয়।তাই এই রীতির তীব্র প্রতিবাদ জানিয়ে এর বিরুদ্ধে ,এফআইআর দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

    তার কথায়, যমুনার তীরে শীঘ্রই রাবণের মন্দির তৈরি হতে চলেছে ।সেখানে শুধু করা হবে রাবনেরই উপাসনা।যেহেতু রাবন বড় শিবভক্ত ছিলেন তাই ভবিষ্যতে যমুনা তীরবর্তী শিব মন্দিরগুলিতেও রাবনের উপাসনা শুরুর ইঙ্গিত দেন তিনি।

    উল্লেখ্য, ভারতে রাবনের পূজা কিংবা মন্দির এই প্রথম নয়, ভারতের বেশ কিছু স্থান যেমন- উত্তরপ্রদেশের বিসরাখ গ্রাম, কানপুরের দশানন মন্দির, মধ্যপ্রদেশের মান্দসৌর, রাবনগ্রাম, কাকিনাড়া,এবং যোধপুরের রাবন মন্দিরে প্রতিবছরই পূজিত হয়ে আসছেন লঙ্কেশপতি।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    চাঁদে পাকাপাকি ভাবে থাকবে মানুষ !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাঁদের মাটিতে শেষবার মানুষ পা রেখেছিল গত অর্ধ শতাব্দী আগে। এই বার সেখানে ঘর-বাড়ি...

    নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে RBI !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ১ টাকা এবং ৫০ পয়সা মূল্যের নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে...

    স্বামী বিবেকানন্দর পুনর্জন্ম মোদী , বেফাঁস মন্তব্য রাহুল সিনহার

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : বেফাঁস বিজেপি নেতা রাহুল সিনহা। স্বামী বিবেকানন্দ পুনর্জন্ম নিয়ে ফিরে এসেছেন নরেন্দ্র মোদি রূপে,...

    বিশ্বকাপে আফ্রিকান দাদাগিরি ! বেলজিয়ামকে ঘায়েল করল মরক্কো

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মরক্কো ২ আবদেলহামিদ সাবিরি (৭৩’), জাকারিয়া আবৌখাল (৯০+২’)  বেলজিয়াম ০

    ইন্ডিয়ান সুপার লিগে বিরাট জয় পেল ইস্টবেঙ্গল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ধারাবাহিকতার অভাবে ভুগছিল ইস্টবেঙ্গল। ইন্ডিয়ান সুপার লিগে অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে নেমেছিল ইস্টবেঙ্গল।...