28 C
Kolkata
Sunday, June 26, 2022
More

    হৃদরোগে আক্রান্ত হয়ে গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেলের জীবনাবসান

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো: আজ বৃহস্পতিবার গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২। বুকে ব্যথা অনুভব করায় তাঁকে আহমেদাবাদের স্টারলিং হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর জীবনবসান ঘটে। উল্লেখ্য গত মাসেই তাঁর ছেলে ভরত প্যাটেল কেশুভাইয়ের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা জানিয়েছিলেন। জানা গিয়েছিল,প্রোস্টেট ক্যান্সারে ভুগছিলেন বেশ কয়েকদিন ধরে। বাইপাস সার্জারিও হয়েছিল। এমনকি কো-মর্বিডিটি থাকা সত্বেও তাঁর শরীরে করোনা ক্ষতি করতে পারে নি।

    গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াণে শোক বিহ্বল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “আমি অত্যন্ত দুঃখিত এবং শোকাহত। কেশুভাই প্যাটেল একজন দুর্দান্ত নেতা ছিলেন। আমার মতই অনেক অল্পবয়সী নেতাকর্মীদের গুরু ছিলেন কেশুভাই। তিনিই আমাদের তৈরি করেছিলেন। ওনার পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি সমবেদনা রইল।”

    প্রসঙ্গত, কেশুভাই ছোট বয়স থেকেই আরএসএস-এর সক্রিয় সদস্য ছিলেন তিনি। স্বাধীনতার পর ষাটের দশকে জনসঙ্ঘের কর্মী হিসাবে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। ১৯৯৫ সালে মাত্র কয়েক মাসের জন্য গুজরাটের মুখ্যমন্ত্রী হলেও ফের ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন কেশুভাই প্যাটেল। এরপর বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে নিজে একটি রাজনৈতিক দল তৈরি করেছিলেন, যার নাম দিয়েছিলেন ‘গুজরাট পরিবর্তন’ পার্টি। ১৩ বছর আলাদা হয়ে চললেও এরপর আবার ২০১৪ সালে ফের বিজেপির সঙ্গে যুক্ত হয় তাঁর দল। তাঁর মৃত্যুতে গুজরাত সহ রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমেছে।


    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আগামী সোমবার খুলে যাচ্ছে রাজ্যের সব স্কুল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আগামী ২৭ জুন থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু...

    পুজোর বাকি ১০০ দিন ! অধীর আগ্রহে অপেক্ষায় বাঙালি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : পুজোর বাকি ১০০ দিন। এখন থেকেই পুজোর প্ল্যানিং ? এখনও ঢের বাকি ! না,...

    দুর্বল মৌসুমী বায়ু ! অনিশ্চিত বর্ষা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মৌসুমি বায়ু ঢুকলেও দক্ষিণবঙ্গে দুর্বল হয়ে পড়ল। আগামী কয়েকদিন বিশেষ বৃষ্টির সম্ভাবনা দেখছেন না...

    আরেকটা করোনা বিস্ফোরণের মুখে দাঁড়িয়ে রাজ্য ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : রাজ্যে ভয়াবহ আকার নিল করোনা। এক লাফে ৭০০ পার করল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার দৈনিক...

    এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো সিভিক ভলেন্টিয়ার বিপ্লব দাস ।

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো :এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো বিরাটির সিভিক ভলেন্টিয়ার বিপ্লব...