24 C
Kolkata
Tuesday, March 21, 2023
More

    দিল্লিগামী কৃষকদের বিক্ষোভ অব্যাহত থাকায় যাত্রীরা চুড়ান্ত সড়ক অবরোধের সম্মুখীন হচ্ছে

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো: রবিবার অন্যান্য রাজ্য থেকে জাতীয় রাজধানীর দিকে যাওয়া যাত্রীরা বলেছেন যে সিঙ্গু সীমান্তে (দিল্লি-হরিয়ানাসীমান্ত) সড়ক অবরোধের কারণে তারা সমস্যার সম্মুখীন হচ্ছেন। একজন যাত্রী বলেন। “বিক্ষোভের কারণে আমরা অনেক সমস্যার সম্মুখীন হচ্ছি। নিরবচ্ছিন্ন যোগাযোগের জন্য কোন যানবাহন নেই,” আরেকজন যাত্রী বলেছেন যে সড়ক অবরোধের কারণে মানুষ তাদের গন্তব্যের দিকে হাঁটতে বাধ্য হয়। তিনি যোগ করেন “আমি প্রায় পাঁচ থেকে ছয় কিলোমিটার হেঁটেছি। আমাদের কোন পরিবহন ব্যবস্থা নেই তাই এটা যাত্রীদেরজন্য খুবই সমস্যাজনক।”

    এদিকে, কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদকারী কৃষকরা পুলিশ মোতায়েনের মধ্যেই টিকরি সীমান্তে অবস্থান করছে। সরকার আন্দোলনকারী কৃষকদের বুরারির ‘নিরানকারি সামাগাম গ্রাউন্ডে’ তাদের প্রতিবাদ করার অনুমতি দিয়েছে। অন্যদিকে, সিঙ্গু সীমান্তে (দিল্লি-হরিয়ানাসীমান্ত) নিরাপত্তা জোরদার করা হয়েছে, যখন কৃষকদেরবিক্ষোভ চলছে, কিছু বিক্ষোভকারী রবিবার সকাল ১১টায় তাদের পরবর্তী কৌশল নিয়ে আলোচনা করার জন্য একটি সভা করবে বলে আশা করা হচ্ছে।

    সীমান্তের কৃষকরা গতকাল সিদ্ধান্ত নিয়েছে যে তারা এখানে তাদের প্রতিবাদ চালিয়ে যাবে এবং তারা অন্য কোথাও যাবে না।
    এছাড়াও দিল্লি-হরিয়ানা সীমান্তে নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে, কারণ কৃষকরা,যারা কৃষি আইনেরবিরোধিতা করছে, তাদের দিল্লি সীমান্ত পয়েন্টে রাখা হয়েছে। কৃষকরা আরো বলেন যে সরকারের উচিত “উন্মুক্ত হৃদয়” নিয়ে এগিয়ে আসা, কোন “শর্ত” নিয়ে নয়।

    দিল্লি প্রশাসন প্রতিবাদের জন্য কৃষকদের জন্য বুরারি মাঠ বরাদ্দ করেছে। শনিবার সকালে টিকরি সীমান্ত দিয়ে দিল্লিতে ঢোকার অনুমতি পাওয়ার পর শত শত লোক সেখানে স্থানান্তরিত হলেও হাজার হাজার লোক শহরের কেন্দ্রস্থলে প্রবেশের অনুমতি দাবি করছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে দিল্লি পুলিশ কর্তৃক বরাদ্দ কৃত মাঠে চলে যাওয়ার সাথে সাথে কেন্দ্র কৃষকদের প্রতিটি সমস্যা এবং চাহিদা বিবেচনা করতে প্রস্তুত।

    অমৃতসরের কৃষক ইউনিয়ন কৃষকরা বলেছেন যে সরকার যদি সত্যিই তাদের সমস্যা শুনতে চায়, তাহলে তারা সিঙ্গু সীমান্তের কৃষকদের সাথে দেখা করতে পারবে। কৃষকরা, যাদের বেশীরভাগই পাঞ্জাব এবং হরিয়ানা থেকে, তিনটি নতুন খামার আইনেরবিরুদ্ধে প্রতিবাদ জানাতে ‘দিল্লি চলো’ পদযাত্রা শুরু করে।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    সরে গেল ‘এটিকে’ , পরের মরশুমে ঝড় তুলতে আসছে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চ্যাম্পিয়ন হওয়ার পরে বড় ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগানের নামের শুরু থেকে সরে গেল...

    ভারতসেরা ‘মোহনবাগান’ ! বাঙালির গর্বের দিন

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাপ বনাম পাল্টা চাপ। পেনাল্টি বনাম পাল্টা পেনাল্টি। অফুরান দৌড় আর স্কিলের ফুলঝুরি দেখাতে...

    ISL চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগান

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : আই এস এল ফাইনালে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিলো এটিকে মোহনবাগান । বেঙ্গালুরু এফসিকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হলো...

    বাড়িতে আনুন বেশকিছু হোমিওপ্যাথি ঔষধ , পাবেন বহু সমস্যা মুক্তি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : হোমিওপ্যাথি এক পুরনো চিকিৎসা পদ্ধতি। আয়ুর্বেদের সঙ্গেও এই চিকিৎসা পদ্ধতির বেশ কিছু মিল...

    বড় বড় মার্কিন ব্যাংকের পতন ! আসছে মহামন্দা ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সিলিকন ভ্যালি ব্যাঙ্ক এবং সিগনেচার ব্যাঙ্ক – পর পর দুই বড় মাপের মার্কিন ব্যাঙ্কের...