27 C
Kolkata
Saturday, April 1, 2023
More

    টিআরপি বাড়াতে বার্কের প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তাকে লক্ষ লক্ষ টাকা দিয়েছেন অর্ণব গোস্বামী: আদালতে মুম্বাই পুলিশ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো: “দাশগুপ্ত ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা বিএআরসি, প্রধান নির্বাহী কর্মকর্তা অর্ণব গোস্বামী এবং অন্যান্য অভিযুক্তরা অবৈধভাবে যখন রিপাবলিক ভারত হিন্দি সংবাদ চ্যানেল এবং রিপাবলিক টিভি ইংলিশ নিউজ চ্যানেলের টিআরপি বাড়ানোর ষড়যন্ত্র করে তখন এর জন্য গোস্বামী বেশ কয়েকবার দাশগুপ্তকে লক্ষ লক্ষ টাকা দিয়েছিলেন, তদন্তে তা প্রতিষ্ঠিত হয়েছে,” পুলিশ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতকে জানায়। উল্লেখ্য গত সপ্তাহে গ্রেফতার হওয়া দাশগুপ্তের রিমান্ড চাওয়া হয়।

    এই প্রথম পুলিশ টিআরপি মামলায় গোস্বামীর কথিত ভূমিকা বর্ণনা করেছে। যদিও গোস্বামী’কে সোমবার মন্তব্যের জন্য পাওয়া যায়নি। যদিও রিমান্ড প্রতিবেদনে অভিযুক্তদের তালিকায় “রিপাবলিকের মালিকদের” কথা উল্লেখ করা হয়েছে, কিন্তু এতে গোস্বামীর নাম উল্লেখ করা হয়নি।

    রিপোর্ট অনুযায়ী, দাশগুপ্ত তার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা গয়না এবং অন্যান্য মূল্যবান জিনিস কেনার জন্য টাকা ব্যবহার করতেন। পুলিশ জানিয়েছে, “এই কেনাকাটার মধ্যে রয়েছে প্রায় ১ লাখ টাকার একটি ট্যাগ হিউয়ার ঘড়ি এবং ২.২২ লাখ টাকার নকল গয়না ও পাথর।”

    সহকারী পুলিশ ইন্সপেক্টর শচীন ভাজে গণমাধ্যমকে বলে যে জিজ্ঞাসাবাদের সময় দাশগুপ্ত বলেছেন যে গোস্বামী মুম্বাইয়ের পৃথক হোটেলে অন্তত তিনবার তার সাথে দেখা করেছেন এবং “একবার মার্কিন ডলারসহ নগদ অর্থ প্রদান করেছেন”। তিনি বলেন, গোস্বামী ও দাশগুপ্ত টাইমস নাও-এ একসঙ্গে কাজ করেছেন। ভাজে’র বক্তব্য, এ মাসের শুরুতে গ্রেফতার হওয়া বার্সির প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা দাশগুপ্ত এবং রোমিল রামগড়িয়া ছাড়াও পুলিশ আরও কয়েকজন প্রাক্তন বিআরসি কর্মীর জড়িত থাকার সন্দেহ করছে।

    গত সপ্তাহে পুলিশ জানিয়েছে, বর্তমান বিএআরসি ম্যানেজমেন্টের কাছে তৃতীয় পক্ষের অডিট রিপোর্ট পাওয়ার পর সাম্প্রতিক গ্রেপ্তারকরা হয়েছে। পুলিশের মতে, এ বছরের জুলাই মাসে বার্কের কাছে জমা দেওয়া অডিট রিপোর্টে বলা হয়েছে, টাইমস নাও-এর মতো চ্যানেলের রেটিং কমে গেছে যাতে প্রজাতন্ত্র টিআরপি পয়েন্টশীর্ষে থাকতে পারে। পুলিশ বলেছে যে তারা বিএআরসি কর্মীদের মধ্যে কিছু ইমেইল পেয়েছে যা অডিট রিপোর্টের ফলাফলকে সমর্থন করেছে।

    অক্টোবর মাসে মুম্বাই পুলিশ কয়েকটি টিভি চ্যানেলের টিআরপি নিয়ে অভিযোগ করে একটি এফআইআর দায়ের করে। পরে এক সংবাদ সম্মেলনে বলা হয় যে তদন্তে দেখা গেছে যে রিপাবলিক টিভি, বক্স সিনেমা এবং ফকট মারাঠি তিনটি চ্যানেল টিআরপি ব্যবহারের সাথে জড়িত। বিএআরসি হচ্ছে সেই শিল্প সংস্থা যারা টিআরপি পরিমাপ করে।

    গত নভেম্বর মাসে পুলিশ টিআরপি পরিমাপের জন্য বাড়িতে বসানো ‘বার-ও-মিটারে’ কারচুপির অভিযোগে ১২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এখন দাশগুপ্ত, রামগড়িয়া এবং অন্যান্যদের বিরুদ্ধে দ্বিতীয় চার্জশিট দাখিল করা হবে।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    জানেন বিশ্বের সবচেয়ে সুখী দেশ কোনটি ? কোথায় দাঁড়িয়ে ভারত ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : পার ক্যাপিটা জিডিপি, জনস্বাস্থ্য, আয়ু, সামাজিক ন্যায়, যাপনের স্বাধীনতা এবং দুর্নীতিহীনতা-- এই একক গুলির...

    কেন্দীয় পুলিশে কয়েক হাজার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কারণ, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা...

    আসন্ন IPL-এ কোন দলের অধিনায়ক কে হলেন ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : কলকাতা নাইট রাইডার্স সোমবার তাদের দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। ১০টি আইপিএল দলের...

    বাড়ল প্যান ও আধার সংযুক্তিকরণের সময়সীমা ! সিদ্ধান্ত কেন্দ্রের

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : কেন্দ্রের তরফে আগেই ঘোষণা করা হয়েছিল, চলতি মাসের মধ্যেই প্যান ও আধার লিংক করিয়ে...

    মোদীর লক্ষ্য ৪০০ পার ! বঙ্গে বিজেপির লক্ষ্য ২৫

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : দিল্লি লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়েছে। আব কি বার ৪০০ পার। ২০২৪-এর লোকসভা ভোটে সারা...