21 C
Kolkata
Tuesday, November 29, 2022
More

    ইলিয়ট রোডে উদ্ধার হওয়া দেড় কোটি নগদ টাকা কার! কে এই মহম্মদ ইমরান ! এসটিএফ তদন্তে চাঞ্চল্যকর তথ্য

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো:পুজোর মুখে খাস কলকাতায় একসঙ্গে নগদ পৌনে দু’‌কোটি টাকার উদ্ধার করলো কলকাতা পুলিশের এসটিএফ। এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে উত্তর কলকাতার ইলিয়ট রোডে। নগদ টাকা ছাড়াও উদ্ধার হয়েছে প্রচুর সোনার গয়না ও দামি ল্যাপটপ। কী কারণে ওই বিপুল পরিমাণ অর্থ সেই বাড়িতে রাখা হয়েছিল, তা জানার জন্যে বিশদ তল্লাশি শুরু করেছে কলকাতা পুলিশ।

    এসটিএফ সূত্রে যা খবর, এই টাকা কিছুদিন আগেই এখানে এসেছিল বলে প্রাথমিক তদন্তে উঠে আসছে। গতকাল গোপন সূত্রে এসটিএফের কাছে খবর এসেছিল ইলিয়ট রোডে মহম্মদ ইমরান নামে এক ব্যক্তির বাড়িতে বিপুল পরিমাণ টাকা ও গয়না রাখা রয়েছে। সেই গোপন তথ্যের ভিত্তিতেই সোমবার গভীর রাতে ওই বাড়িতে হানা দেন এসটিএফের আধিকারিকরা। মহম্মদ ইমরানের বাড়িতে তল্লাশি চালাতেই একটি বড় সুটকেসে মেলে নগদ ১.৬২ কোটি টাকা, প্রচুর সোনার গয়না, ২টি দামী ল্যাপটপ ও ২টি দামী মোবাইল। এই বিপুল অঙ্কের টাকা মজুদের সাথে কোনও পাচার চক্রের যোগ আছে কি না, তা খতিয়ে দেখছে লালবাজারের স্পেশাল টাস্ক ফোর্স।

    কিন্তু এই বিপুল পরিমাণ অর্থ কোথা থেকে এসেছিল?‌ কার মারফৎ তা এসেছিল?‌ সে বিষয়ে ইমরানের বাড়ির কেউই মুখ খোলেননি। এমন কী এসটিএফ এর রেইডের ঘটনার সময় সেখানে ছিলেন না মহম্মদ ইমরান ও। তবে তাঁকে নাগালে পেলেই রহস্যভেদ সম্ভব হবে বলে মনে করছেন এসটিএফের আধিকারিকরা।

    এর পাশাপাশি আজ একই দিনে কলকাতা থেকে বেআইনি অস্ত্র সহ দু’‌জনকে গ্রেফতার করেছে এসটিএফ। ধৃতদের নাম সুজাত গোস্বামী ও মহম্মদ শাহিদ। তাদেরও দফায় দফায় জেরা করা হচ্ছে। এদের সাথে উদ্ধার হওয়া টাকা ও গয়নার যোগ আছে কিনা কিনবা এদের সাথে মহম্মদ ইমরানের কোনো যোগাযোগ আছে কিনা সেটাও খতিয়ে দেখছে লাল বাজারের স্পেশাল টাস্ক ফোর্স।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    চাঁদে পাকাপাকি ভাবে থাকবে মানুষ !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাঁদের মাটিতে শেষবার মানুষ পা রেখেছিল গত অর্ধ শতাব্দী আগে। এই বার সেখানে ঘর-বাড়ি...

    নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে RBI !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ১ টাকা এবং ৫০ পয়সা মূল্যের নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে...

    স্বামী বিবেকানন্দর পুনর্জন্ম মোদী , বেফাঁস মন্তব্য রাহুল সিনহার

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : বেফাঁস বিজেপি নেতা রাহুল সিনহা। স্বামী বিবেকানন্দ পুনর্জন্ম নিয়ে ফিরে এসেছেন নরেন্দ্র মোদি রূপে,...

    বিশ্বকাপে আফ্রিকান দাদাগিরি ! বেলজিয়ামকে ঘায়েল করল মরক্কো

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মরক্কো ২ আবদেলহামিদ সাবিরি (৭৩’), জাকারিয়া আবৌখাল (৯০+২’)  বেলজিয়াম ০

    ইন্ডিয়ান সুপার লিগে বিরাট জয় পেল ইস্টবেঙ্গল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ধারাবাহিকতার অভাবে ভুগছিল ইস্টবেঙ্গল। ইন্ডিয়ান সুপার লিগে অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে নেমেছিল ইস্টবেঙ্গল।...