31 C
Kolkata
Sunday, June 26, 2022
More

    ‘ক্ষীদ্দা’র শারীরিক পরিস্থিতির ভয়ংকর অবনতি, মস্তিষ্ক থেকে মিলছে না সংকেত

    দ্য ক্যালকাটা মিরর: সময় যত এগোচ্ছে আশঙ্কা’র মেঘ দৃমি দৃমি করে বাজছে। বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র বাবুর অবস্থার অবনতি হচ্ছে ক্রমশ। রবিবার সকালের পর রাতে তাঁর অবস্থার আরও অবনতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

    সূত্রের খবর, এই মূহুর্তে অভিনেতার মস্তিষ্কের কোনও সাড়া পাওয়া যাচ্ছে না। তাই তাঁকে আবার ভেন্টিলেশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ, এই মুহূর্তে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া ছাড়া চিকিত্‍সকদের সামনে আর কোনও রাস্তা খোলা নেই। রবিবার রাতে বিশেষ মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আবার তাঁকে ইনভেসিভ সাপোর্ট দেওয়া হবে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ফের একদফা স্নায়ু বিশেষজ্ঞ এবং কিডনি বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হচ্ছে বলেই জানা গিয়েছে। এরপরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

    হাসপাতাল সূত্রে খবর, চিকিত্‍সক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রবাবুর মস্তিষ্কের সাড়া দেওয়ার ক্ষমতা ক্রমশ কমছে। শেষ ৪৮ ঘণ্টায় তাঁর বেশ খানিকটা অবনতি হয়েছে। কোনও কিছুতেই তিনি সাড়া দিচ্ছেন না। করোনা সংক্রান্ত এনসেফালোপ্যাথি অর্থাত্‍ মস্তিষ্কের স্নায়ু সংক্রান্ত সমস্যাই এখন ক্রমশ জটিল আকার ধারণ করছে। এর ফলে শরীরে ইউরিয়ার পরিমাণ বেড়ে যাচ্ছে। সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রাও অস্বাভাবিকস্তরে ঘোরাফেরা করছে। এই সমতাও বজায় রাখা যাচ্ছে না।

    তবে অভিনেতার বাকি সব অঙ্গ-প্রত্যঙ্গ এখনও সঠিকভাবে কাজ করছে এমনটাই দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। তবে সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত জটিল এবং ক্রমশই আরও জটিলতর হচ্ছে। হাসপাতালের তরফ থেকে সৌমিত্রের পরিবারের সদস্যদেরও কাউন্সেলিং করানো হচ্ছে। পাশাপাশি, নেওয়া হচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক এবং দেশের সেরা স্নায়ু বিশেষজ্ঞদের পরামর্শও।

    উল্লেখ্য, গত কুড়ি দিন ধরে হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এর মধ্যে ১৮ দিনই ছিলেন আইসিইউ-তে। ফের আজ বা কাল তাঁকে আইসিইউ-তে দেওয়া হবে। এর থেকেই স্পষ্ট কী সমস্যায় রয়েছেন এই প্রখ্যাত অভিনেতা। চিকিত্‍সকেরা জানিয়েছেন, সৌমিত্রের দেহে প্লেটলেটও কমছে উল্লেখযোগ্যভাবে। ফরে প্লাজমাফেরেসিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটাও কাল কিংবা পরশু করা হবে। ফলে এককথায় বলাই যায় বর্ষীয়ান এই অভিনেতার অবস্থা অত্যন্ত সঙ্কটজনক।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আগামী সোমবার খুলে যাচ্ছে রাজ্যের সব স্কুল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আগামী ২৭ জুন থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু...

    পুজোর বাকি ১০০ দিন ! অধীর আগ্রহে অপেক্ষায় বাঙালি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : পুজোর বাকি ১০০ দিন। এখন থেকেই পুজোর প্ল্যানিং ? এখনও ঢের বাকি ! না,...

    দুর্বল মৌসুমী বায়ু ! অনিশ্চিত বর্ষা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মৌসুমি বায়ু ঢুকলেও দক্ষিণবঙ্গে দুর্বল হয়ে পড়ল। আগামী কয়েকদিন বিশেষ বৃষ্টির সম্ভাবনা দেখছেন না...

    আরেকটা করোনা বিস্ফোরণের মুখে দাঁড়িয়ে রাজ্য ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : রাজ্যে ভয়াবহ আকার নিল করোনা। এক লাফে ৭০০ পার করল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার দৈনিক...

    এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো সিভিক ভলেন্টিয়ার বিপ্লব দাস ।

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো :এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো বিরাটির সিভিক ভলেন্টিয়ার বিপ্লব...