28 C
Kolkata
Sunday, June 26, 2022
More

    আজ কাঞ্চনে মোহিত গোটা উত্তরবঙ্গ, আনাচ কানাচ দিয়ে শুধুই শ্বেত শুভ্র কাঞ্চনজঙ্ঘা

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো: শেষ কবে বাড়ির জানালা দিয়ে কাঞ্চন জঙ্ঘার সম্পুর্ণ রেঞ্জ দেখতে পেয়েছেন মনে করতে পারছিলেন না বছর ৪০ এর রাজু তামাঙ্গ। কিন্তু আজ সকাল থেকেই শিলিগুড়ির বাড়ির জানালা খুলেই দেখতে পেলেন কাঞ্চনজঙ্ঘা! শুধু রাজু ভাই নন, আজ গোটা উত্তর বঙ্গ মোহিত হয়ে রয়েছে শ্বেত শুভ্র কাঞ্চনজঙ্ঘার অপরূপ রূপে।

    এমনকি কুচবিহার থেকেও কাঞ্চনজঙ্ঘার শিখর কে দেখে মোহিত কুচবিহার বাসী। নভেম্বর চলছে, বর্ষা বিদায় নিয়েছে রাজ্য থেকে, ইতিমধ্যেই উত্তরের হাওয়া একটু একটু করে ঢুকতে শুরু করছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ও কম। আজ শিলিগুড়ির আপেক্ষিক আর্দ্রতা ৪৯% এবং দৃশ্যমানতা ১৩ কিমি, যে কারণে কম দূষণ ও নির্মল অবহাওয়া কাঞ্চনজঙ্ঘা দর্শনের জন্যে যথাযথ পরিবেশ তৈরি করেছে।

    শিলিগুড়ি থেকে কাঞ্চনজঙ্ঘা

    আজ দ্য ক্যালকাটা মিররের সাথে ফোনে কথা বলতে গিয়ে দার্জিলিং এর দাওয়াইপানি’র হোম স্টে ‘আড্ডাহাটে’র কর্ণধার সূর্য চ্যাটার্জী বললেন, “এ দৃশ্য খুব কমই দেখতে পাওয়া যায়, আজ শুধু কাঞ্চনজঙ্ঘা নয়, সেই সাথে দার্জিলিং এর টাইগার হিল থেকে আর সন্দকফু থেকে মাউন্ট এভারেস্ট আর মাউন্ট মাকালুকেও পরিষ্কার দেখতে পাওয়া যাচ্ছে।” কথা বলতে বলতে তার স্বরে ছিল উচ্ছাস।

    মালবাজার থেকে

    উল্লেখ্য, আড্ডাহাট সম্পূর্ণভাবে বাঙালি পরিচালিত একটি অনবদ্য হোম স্টে। যেখানে সপ্তাহন্তে নিরিবিলিতে থাকা সেই সাথে ব্যালকনি থেকে কাঞ্চনজঙ্ঘা দেখার দুর্লভ সুযোগ পাওয়া যায়। এটি দার্জিলিং এর দাওয়াইপানিতে অবস্থিত। সব থেকে আকর্ষণীয় বিষয় এই যে এই হোমস্টে তে আপনি চাইলে আপনার পোষ্যকেও নিয়ে যেতে পারেন সেই সাথে বাইক ভাড়া করে সাইড সিন করারও দুর্লভ সুযোগ রয়েছে।

    আড্ডাহাট হোম স্টে থেকে কাঞ্চনজঙ্ঘা আজকের ভিডিও

    সূর্যবাবুর মতে এ বছরে কোভিড-১৯ অতিমারীর কারণে এখন দাওয়াইপানিতে পর্যটক আসা নিষিদ্ধ। তবে বুকিং চলছে জানুয়ারীর জন্যে। এখন বাতাসে দূষণ নেই, সেই সাথে সামনেই শীত, ফলে জানুয়ারী মাসে সবুজ প্রকৃতি ও শ্বেতশুভ্র কাঞ্চনজঙ্ঘাকে এক সাথে দেখার সুযোগ ছাড়তে চাইছেন না কেউই। সেই সাথে আড্ডাহাটে তো রয়েছেই বিশুদ্ধ বাঙালি খাবারের সুযোগ। বুকিং করতে গেলে আড্ডাহাটের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে অথবা গুগুলে আড্ডাহাট লিখেলেই হবে বলে জানালেন সদা হাস্যময় সূর্য বাবু।

    আজ ফুলবাড়ি, লেপচাজগত, গাজলডোবা,মালবাজার সব যায়গা থেকেই দেখতে পাওয়া গিয়েছে কাঞ্চনজঙ্ঘাকে।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আগামী সোমবার খুলে যাচ্ছে রাজ্যের সব স্কুল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আগামী ২৭ জুন থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু...

    পুজোর বাকি ১০০ দিন ! অধীর আগ্রহে অপেক্ষায় বাঙালি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : পুজোর বাকি ১০০ দিন। এখন থেকেই পুজোর প্ল্যানিং ? এখনও ঢের বাকি ! না,...

    দুর্বল মৌসুমী বায়ু ! অনিশ্চিত বর্ষা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মৌসুমি বায়ু ঢুকলেও দক্ষিণবঙ্গে দুর্বল হয়ে পড়ল। আগামী কয়েকদিন বিশেষ বৃষ্টির সম্ভাবনা দেখছেন না...

    আরেকটা করোনা বিস্ফোরণের মুখে দাঁড়িয়ে রাজ্য ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : রাজ্যে ভয়াবহ আকার নিল করোনা। এক লাফে ৭০০ পার করল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার দৈনিক...

    এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো সিভিক ভলেন্টিয়ার বিপ্লব দাস ।

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো :এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো বিরাটির সিভিক ভলেন্টিয়ার বিপ্লব...