26 C
Kolkata
Thursday, May 26, 2022
More

    আজ গুরু-শিষ্যের জমবে লড়াই কার দাপটে মাতবে দুবাই

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ রবিবারের দুরন্ত ডবল হেডারের প্রথম পর্বে আজ মুখোমুখি হতে চলেছে ব্যাঙ্গালোর এবং চেন্নাই। গুরু-শিষ্যের এই চরম লড়াইয়ে গত ম্যাচে গুরুকে মাত দিয়েছিলেন শিষ্য বিরাট। আজও কি দেখা যাবে অনুরূপ দৃশ্য নাকি ঘুরে দাঁড়াতে পারবে ধোনির চেন্নাই সেটাই এখন দেখার।

    চেন্নাই প্রসঙ্গে বলতে গেলে বলতে হয় গত ম্যাচে তরুণদের সামনে এনে নিজের কথা রেখেছিলেন মাহি। কিন্তু কপালে জুটেছে সেই লজ্জাজনক হার, ঋতুরাজ গায়কোয়াড় বা নারায়ন জগদিশনরা তেমন ভাবে নিজেদের সুযোগ কাজে লাগাতে পারেননি। স্যাম ক্যুরানের দুরন্ত অর্ধশত রানে মান বেঁচেছে ঠিকই কিন্তু ম্যাচ বাঁচাতে পারেনি চেন্নাই। তবে আজও তরুণদেরই ব্যাক করা উচিত ধোনির। সাথে সাথে ব্যাটিংয়ের ফর্মে ফিরতে হবে তাকেও। আশার কথা এই যে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বারবারই বড় রানের ইনিংস খেলেছেন মাহি। তাই আজও যদি সেই ঘটনার পুনরাবৃত্তি হয় তবে কিছুটা আশার আলো জাগতে পারে চেন্নাই ফ্যানেদের মনে।

    বোলিংয়ের ক্ষেত্রেও গত ম্যাচে শেন ওয়াটসনের বদলে ইমরান তাহিরকে সুযোগ দিয়েছিলেন মাহি। যদিও তেমন কিছু করার ছিল না তার কিন্তু আজকের ম্যাচে আশা রাখা যায় ঘুরে দাঁড়াবেন তাহির। বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্সদের বিরুদ্ধে গুগলি যে আগেও একটি বড় অস্ত্র রূপে কাজ করেছে এতে কোন সন্দেহ নেই। তাই আজকের ম্যাচে ইমরান তাহিরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    অন্যদিকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মনোবল এখন তুঙ্গে। আজকের ম্যাচে জয় পেলেই প্লে-অফের যাত্রা নিশ্চিত হয়ে যাবে তাদের এবং এরপর বাকি থেকে যাবে তিনটি ম্যাচ। ফলতো তাদের লক্ষ্য এখন প্রথম বা দ্বিতীয় স্থান। সেক্ষেত্রে চেন্নাইয়ের মত পিছনের সারির দলের বিরুদ্ধে জয় তুলে নেবার সুযোগটি মোটেই হাতছাড়া করতে চাইবে না তারা। ব্যাটিংয়ের ক্ষেত্রে দেখতে গেলে ভালো ফর্মে রয়েছেন দেবদূত পাডিক্কল, এবি ডি ভিলিয়ার্স এবং বিরাট কোহলি। দলের ক্ষেত্রে একমাত্র দুর্বল জায়গা হলেন অ্যারন ফিঞ্চ। আজকের ম্যাচে সেই জন্যই বড় রানের ইনিংস উপহার দিতে চাইবেন তিনি।

    বোলিংয়ের ক্ষেত্রে ক্রিস মরিস আসার পর চিন্তা অনেকটাই কমেছে ব্যাঙ্গালোর শিবিরের। যুবেন্দ্র চাহাল, নবদীপ সাইনি তো অসাধারণ বটেই তবে ক্রিস মরিস আসার পর ডেথ ওভারে রান খরচায় অনেকটা কমে গেছে আরসিবির। স্পিন বিভাগে অবশ্যই ওয়াশিংটন সুন্দরের কথাও উল্লেখ করতে হয়। নিজস্ব নিয়ন্ত্রিত বোলিং দ্বারা পাওয়ার প্লেতে ব্যাঙ্গালোরের জন্য রোজই কার্যকরী হয়ে উঠছেন তিনি।

    ফলত খাতায়-কলমে আজকের ম্যাচে অনেকটাই এগিয়ে থাকবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে অনিশ্চয়তার খেলা এই ক্রিকেটে যে কোন সময় বদলে যেতে পারে সমস্ত অনুমান।

    চেন্নাই সুপার কিংস (সম্ভাব্য দল) : শ্যেন ওয়াটসন,ফ্যাফ ডুপ্লেসিস,অম্বতি রাইডু ,মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটকিপার ও অধিনায়ক),ড্যারেন ব্রাভো/ইমরান তাহির, স্যাম ক্যুরান,কেদার যাদব/নারায়ন জগদীশন, শার্দুল ঠাকুর/রবিশ্রীনিবাসন সাই কিশোর ,রবীন্দ্র জাদেজা, পীযূষ চাওলা, দীপক চাহার।

    রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (সম্ভাব্য দল): দেবদূত পাডিকাল , অ্যারন ফিঞ্চ/মঈন আলি,বিরাট কোহলি (অধিনায়ক), এ.বি ডিভিলিয়ার্স,ওয়াশিংটন সুন্দর, শিবম দুবে, ইসরু উদানা , নবদীপ সাইনি,ক্রিস মরিস , মহম্মদ সিরাজ,যুবেন্দ্র চাহাল।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    ফের বেসরকারিকরণের পথে রাষ্ট্রায়ত্ত সংস্থা ! তালিকায় আর কোন কোন সংস্থা ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ফের বেসরকারিকরণের পথে একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা। এবার হিন্দুস্তান জিঙ্ক। দেশের বৃহত্তম ইন্টিগ্রেটেড জিঙ্ক প্রস্তুতকারী...

    ‘মাঙ্কিপক্স’ মোকাবিলায় কতটা প্রস্তুত ভারত ? কি বলছে বিশেষজ্ঞরা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : করোনা মহামারির বিপদ কাটতে না কাটতেই শিয়রে অন্য বিপদ, ‘মাঙ্কিপক্স’ সংক্রমণ। WHO-র সাম্প্রতিকতম তথ্য...

    ত্রাতা সেই মুখ্যমন্ত্রী , নতুন ইনভেস্টর পেল ইস্টবেঙ্গল ক্লাব

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ত্রাতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ইনভেস্টর সমস্যা মিটে গেল ইস্টবেঙ্গলে। লাল-হলুদে ইনভেস্টর হিসাবে...

    করোনা মোকাবিলায় মোদীর প্রশংসায় পঞ্চমুখ বাইডেন , দুষলেন চীনকে

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : কয়েকদিন আগে WHO জানিয়েছিল, কোভিডে মৃতের সংখ্যা চেপে গিয়েছে ভারত। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট জো...

    আগামীকাল ভারত বনধের ডাক ! একাধিক দাবি সংখ্যালঘু সম্প্রদায় কর্মচারী ফেডারেশনের

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আবারও ২৫ মে ভারত বনধের ডাক। ভোটে ইভিএম-র ব্যবহার বন্ধ সহ একাধিক বিষয়ে ভারত...