29 C
Kolkata
Monday, October 3, 2022
More

    আর্চারের ইয়র্কার-তীর কি টলাতে পারবে মুম্বাইয়ের রাজ সিংহাসন

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ রবিবারের দুরন্ত ডবল হেডারের দ্বিতীয় পর্বে আজ মুখোমুখি হবে রাজস্থান রয়েলস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। দু পক্ষের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ এই ম্যাচ তবে বিশেষত গুরুত্বপূর্ণ রাজস্থানের জন্য। কারণ এই ম্যাচে জিততে পারলে প্লে অফসের সমীকরণ বদলে দিতে চলেছে তারা।

    মুম্বাইয়ের ব্যাটিং অর্ডারের ক্ষেত্রে গত ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতি যদিও কোনো প্রভাব ফেলতে পারেনি কিন্তু আজও যদি তিনি ফিরতে না পারেন তবে জোফরা আর্চারের সামনে হয়তোবা অসুবিধার সম্মুখীন হতে পারে মুম্বাই। কিন্তু একথা অস্বীকার করা যায় না আইপিএলের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটিং স্কোয়ার্ড রয়েছে বর্তমানে মুম্বাইয়ের দখলে। বিশেষত যেভাবে একের পর এক সুন্দর ইনিংস উপহার দিয়ে চলেছেন গোড়াপত্তন কারী ব্যাটসম্যান কুইন্টন ডি কক তাতে সূর্য কুমার যাদব ঈশান কিশানের উপর থেকে চাপ যে অনেকটাই কমেছে এতে কোন সন্দেহ নেই। অবশ্যই দুরন্ত ফর্মে রয়েছে ঈশান কিশানও।মিডিল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডারে যেভাবে রান পাচ্ছেন কিরণ পোলার্ড এবং হার্দিক পান্ডেরা তা অবশ্যই আশা জাগিয়েছে মুম্বাই ফ্যানেদের বুকে।

    অন্যদিকে বোলিংয়ের দুরন্ত বুমরাহ, বোল্ট এবং কুন্টারনাইলের ত্রিফলা আক্রমণ। স্পিন বিভাগে সুনিয়ন্ত্রিত বোলিংয়ের মাধ্যমে দক্ষতার সঙ্গে গড় সামলাচ্ছেন রহুল চাহার এবং ক্রুনাল পান্ডে।

    আরও পড়ুনঃ জর্ডন-অর্শদীপের দুরন্ত বোলিংয়ে এল জয় পাঞ্জাবের ভাগ্য পঞ্চমে

    অন্যদিকে রাজস্থান রয়েলসের ক্ষেত্রে মূল সমস্যা হয়ে উঠেছে অধিনায়ক স্টিভ স্মিথ এর বেশ কিছু ভুল সিদ্ধান্ত। জশ বাটলারকে নিচে খেলানোর কারণে অনেকটাই নড়বড়ে হয়ে পড়েছে ওপেনিংয়ে বেন স্টোকস এবং রবিন উথাপ্পার জুটি। বেন স্টোকসকে ফিনিশিং লাইনে ব্যবহার করলে আরও বেশি উপকার পেতে পারে রাজস্থান বলেই দাবি ক্রিকেট বিশেষজ্ঞদের। অন্যদিকে রানে ফিরতে হবে স্টিভ স্মিথ এবং সঞ্জু স্যামসনকেও। শুধুমাত্র রাহুল তেওয়াটিয়ার উপর নির্ভর করে প্রত্যেক ম্যাচে জয় তুলে নেওয়া মোটেই সম্ভব নয়।

    বোলিংয়ের ক্ষেত্রেও রাজস্থান বড় বেশি নির্ভর হয়ে পড়েছে জোফরা আর্চারের উপর। কার্তিক তিয়াগি বা শ্রেয়াস গোপালের হাতে জাদু থাকলেও ঝুলিতে সেই অভিজ্ঞতা নেই যা মুম্বাই ব্যাটিং লাইনআপকে বিধ্বস্ত করতে পারে।

    ফলতো আজকের ম্যাচে খাতায়-কলমে এগিয়ে রাখতে হবে মুম্বাইকে।কিন্তু ফায়ার-পাওয়ার যথেষ্ট রয়েছে রাজস্থানের কাছেও। তাই তাদের বিগ টিকিট প্লেয়াররা আজ যদি নামের প্রতি সুবিচার করতে পারেন বদলে যেতেই পারে ম্যাচের সমীকরণ।

    মুম্বাই ইন্ডিয়ান্স (সম্ভাব্য দল) : রোহিত শর্মা/ সৌরভ তিওয়ারি ,কুইন্টন ডি কক (উইকেট কিপার),সূর্য কুমার যাদব, ঈশান কিশান, হার্দিক পান্ডে,কুনাল পান্ডে, কিরণ পোলার্ড (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ন্যথন কুন্টারনাইল/জেমস প্যাটিনসন,রহুল চাহার, যশপ্রীত বুমরাহ।

    রাজস্থান রয়্যালস (সম্ভাব্য দল): স্টিভ স্মিথ (অধিনায়ক), জস বাটলার (উইকেট কিপার),সঞ্জু স্যামসন,রবিন উথাপ্পা,রিয়ান পরাগ রাহুল তেওয়াটিয়া, বেন স্টোকস ,শ্রেয়স গোপাল,জোফরা আর্চার,জয়দেব উনাদকাট ,কার্তিক তিয়াগী।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    বদলে যাচ্ছে ট্রেনের টাইমটেবিল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ভারতে দু’কোটি ২৩ লক্ষ মানুষ প্রতি দিন ট্রেনে যাতায়াত করেন। কর্মস্থলে যাওয়ার জন্য লোকাল,...

    চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত , বৃষ্টিতে ভিজবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ওই ঘূর্ণাবর্তের প্রভাবে সপ্তমী থেকেই দক্ষিণবঙ্গে বাড়তে পারে...

    খাড়্গে বনাম থারুর , জমজমাট কংগ্রেস সভাপতি পদের লড়াই

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সরকারিভাবে কংগ্রেসের সভাপতি নির্বাচন হয়ে গেল দ্বিমুখী। ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী কে এন ত্রিপাঠির মনোনয়নপত্র...

    মুস্তাক আলি ট্রফিতে বাংলা দলে বিশ্বকাপজয়ী বোলার দলে নেই অভিজ্ঞ ব্যাটার মনোজ, অনুষ্টুপ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : ১১ অক্টোবর থেকে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফির দল ঘোষণা করল বাংলা। ক্রিকেটে...

    গল্‌ফ মঞ্চে বিশ্বকাপজয়ী কপিল-‌ধোনি

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : গুরগাঁওয়ে আমন্ত্রণীমূলক গল্‌ফের মঞ্চে প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিংহ ধোনি।...