33 C
Kolkata
Wednesday, August 17, 2022
More

    ছিলেন স্থপতি, এখন নাইটদের রণতরী স্থাপনার ভার তার কাঁধে

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ গত কালকের ম্যাচের পর বরুণ চক্রবর্তীর নামটা হয়তো ভুলতে পারবেন না কেউই। আইপিএলের রহস্য স্পিনারদের তালিকায় এক অন্যতম বড় নাম এখন তিনি। তার প্রতিভার ঝলক দেখা দিয়েছিল শুরু থেকেই তবে তা কালকের মত গেম চেঞ্জিং হয়ে ওঠেনি।

    কিন্তু অনেকেই হয়ত জানেননা টিএনপিএল থেকে উঠে আসা এই ক্রিকেটার ২০১৫ সাল অবধি পেশাদারী ক্রিকেট খেলার কথা তেমন ভাবে ভাবতেই পারেননি। বড় আর্কিটেক্ট হিসাবেই জীবন কাটিয়ে দিতে চেয়েছিলেন তিনি।

    বিনোদ চক্রবর্তী এবং হেমামালিনীর পুত্র বরুণ ক্রিকেটকে নিজের জীবন হিসেবে বেছে নেন নেহাতই আর্থিক সমস্যায় পড়ে। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজের নির্ধারিত চার ওভারে কুড়ি রান দিয়ে ৫ উইকেট তুলে নেবার পর ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষিত করা হয় তাকে।

    কালকের ম্যাচে তার স্পেল যে শুধু কলকাতার জন্য খেলার অভিমুখ ঘুড়িয়ে দিয়েছিল তাই নয়, তালিকায় ছিল শ্রেয়াস আইয়ার, সিমরান হেটমায়ার, স্টয়নিস এবং রিষভ পান্থের মত বড়োসড়ো উইকেট।

    ম্যাচ শেষে হর্ষ ভোগলেকে দেওয়া সাক্ষাৎকারে চক্রবর্তী বলেন,”কালকের উইকেটগুলির মধ্যে সবথেকে ভালো লেগেছে শ্রেয়াস আইয়ারের উইকেটটি।আমি অবশ্যই ধন্যবাদ জানাতে চাই মা হেমা মালিনী, বাবা বিনোদ চক্রবর্তী, স্ত্রী নেহা, দীনেশ কার্তিক এবং টিমের সমস্ত ফিজিওকে। কালকে আমি চেয়েছিলাম উইকেটের মধ্যে বল রেখে একটি বা দু’টি উইকেট তুলে দিতে। ভগবানের আশীর্বাদে আমি পাঁচটি উইকেট নিতে পেরেছি। “

    উচ্ছ্বসিত বরুণ আরও যোগ করেন, “২০১৫ সাল অবধি এভাবে ক্রিকেট খেলার কথা ভাবিনি।আর্কিটেক্ট হিসেবে আমার দিন ভালো যাচ্ছিল না। নতুন কিছু করতেই আমার ক্রিকেটকে বেছে নেওয়া। এরপর আমি নির্বাচিত হই টিএনপিএল এবং সেখান থেকে আমার কলকাতা নাইট রাইডার্স দলে আগমন।”

    প্রত্যেক মানুষের জীবনের পিছনেই বেশকিছু অনবদ্য গল্প লুকিয়ে থাকে। যেমন বরুণ চক্রবর্তীর স্থপতি থেকে নামজাদা ক্রিকেটার হয়ে ওঠার এই গল্পটি।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    নেতাজির চিতাভস্ম দেশে ফেরানো হোক , দাবি নেতাজী কন্যার

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : তার অন্তর্ধান রহস্য কি সমাধান হবে ? সেই বিষয়েই এবার বড় পদক্ষেপের কথা বললেন,...

    ভারতীয় ফুটবলের কালো দিন ! AIFF-কে নির্বাসিত করল FIFA

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ভারতীয় ফুটবলে কালো দিন। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করল ফিফা। ফিফার তরফে প্রেস...

    আজ ভারত ছাড়া আর কোন কোন দেশের স্বাধীনতা দিবস ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আজ ১৫ অগাস্ট আমাদের দেশের ৭৬তম স্বাধীনতা দিবস। অনেক আন্দোলন আর প্রাণ বিসর্জনের বিনিময়ে...

    দেশবাসীর গর্বের মুহূর্ত , মহাকাশে উড়ল জাতীয় পতাকা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : কোথাও জলের রঙ হল গেরুয়া-সাদা-সবুজ। ফুটে উঠেছে অশোক চক্র। কোথাও আবার জলপ্রপাতে ফুটে উঠেছে...

    মেয়েরাই আগামী দিনের ভবিষ্যৎ , জাতির উদ্দেশ্যে ভাষনে বললেন রাষ্ট্রপতি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : স্বাধীনতার আগের মুহূর্তের সন্ধেয় জাতির উদ্দেশে ভাষণ দিলের দেশের নব নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।...