21 C
Kolkata
Tuesday, November 29, 2022
More

    আজ দুবাইয়ে ঋদ্ধিমান-ওয়ার্নার দিলেন দিল্লিকে ওয়ার্নিং, জয়ের জন্য পাহাড় চড়তে হবে শিখরদের

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ আইপিএলে দুবাইয়ের ময়দানে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি এবং হায়দরাবাদ।টসে জিতে আজ প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

    তবে সিদ্ধান্ত খুব একটা সঠিক প্রমাণিত হয় না মূলত ওয়ার্নারের কারণে। আজ শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন ডেভিড। রাবাডা,নকিয়া, অশ্বিন কেউই আজকে আজ রেহাই পাননি তার মারের হাত থেকে। মাত্র ২৫ বলে ছটি চার এবং দুটি বিশাল ছয়ের মাধ্যমে নিজের বিধ্বংসী অর্ধশতক পূর্ণ করেন তিনি। যোগ্য সঙ্গ দেন ঋদ্ধিমান সাহাও শুরুর দিকে দু’একবার সুযোগ পেলেও তেমন ভাবে কাজে লাগাতে পারেননি তিনি, কিন্তু আজ লিখেছিলেন সাহা।

    বিশেষত আক্সার,অশ্বিনের মতো মত দক্ষ বোলারদের সামনে যেভাবে এগিয়ে এসে স্পিন কভার করে শট খেলছিলেন তিনি তা ছিল সত্যিই অনবদ্য। রানিং বিটুইন দ্য উইকেটেও তার যোগদান ছিল দুরন্ত। মূলত তাদের এই দুর্ধর্ষ ব্যাটিংয়ের জেরেই মাত্র ৯ ওভারেই ১০২ রানে পৌঁছে যায় হায়দ্রাবাদ।

    শেষ অবধি অশ্বিনের বলে বড় শট নিতে গিয়ে ৩৩ বলে ৬৬ রানের অঅধিনায়কোচিত ইনিংস খেলে আউট হন ওয়ার্নার। তবে আজ ধৈর্য হারাননি ঋদ্ধিমান। জনি বেয়ারস্টোর জায়গায় দলে আসার স্নায়বিক চাপকে বিন্দুমাত্র পাত্তা না দিয়ে মাত্র ২৮ বলে আটটি চারের সাহায্যে নিজের অর্ধশত রান পূর্ণ করেন তিনি।

    হাফ সেঞ্চুরির পর আজ আরো বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন তিনি। আক্সার প্যাটেল এবং রাবাডার বলে পরপর দুটি ওভার বাউন্ডারি তুলে নিয়ে তিনি বুঝিয়ে দেন আজ বড় ইনিংসের দিকেই লক্ষ্য রয়েছে তার। শেষ অবধি মাত্র ৪৫ বলে বারোটি চার ও দুটি ছয় দিয়ে সাজানো বিধ্বংসী ৮৭ রানের নকিয়ার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

    তবে হায়দ্রাবাদের জন্য বড় রানের ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিয়ে যান সাহা এবং ওয়ার্নার। কিন্তু অসময়ে আউট হবার ফলে তিনি শেষ করার সমস্ত দায়িত্ব এসে পড়ে উইলিয়ামসন এবং মনিশ পান্ডের উপর। গত ম্যাচের মারমুখী ফর্ম আজও বজায় রাখেন মনিশ পান্ডে।

    শেষপর্যন্ত তার ৩১ বলে চারটি চার ও একটি ছয় দিয়ে সাজানো মারমুখী ৪৪ রানের ইনিংসের দৌলতে ২১৯ রানের বিশাল লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় হায়দ্রাবাদ।দুবাইয়ের ময়দানেই লক্ষ্যমাত্রা তাড়া করা মোটেই সহজ হবে না দিল্লির পক্ষে এ নিয়ে কোন সন্দেহ নেই। তবে দিল্লি শিবির অবশ্যই চাইবে আজ রান পান শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়াররা। একমাত্র তাহলেই এই গুরুত্বপূর্ণ ম্যাচে মান বাঁচতে পারে দিল্লির।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    চাঁদে পাকাপাকি ভাবে থাকবে মানুষ !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাঁদের মাটিতে শেষবার মানুষ পা রেখেছিল গত অর্ধ শতাব্দী আগে। এই বার সেখানে ঘর-বাড়ি...

    নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে RBI !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ১ টাকা এবং ৫০ পয়সা মূল্যের নির্দিষ্ট কিছু পুরনো কয়েন সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে...

    স্বামী বিবেকানন্দর পুনর্জন্ম মোদী , বেফাঁস মন্তব্য রাহুল সিনহার

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : বেফাঁস বিজেপি নেতা রাহুল সিনহা। স্বামী বিবেকানন্দ পুনর্জন্ম নিয়ে ফিরে এসেছেন নরেন্দ্র মোদি রূপে,...

    বিশ্বকাপে আফ্রিকান দাদাগিরি ! বেলজিয়ামকে ঘায়েল করল মরক্কো

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মরক্কো ২ আবদেলহামিদ সাবিরি (৭৩’), জাকারিয়া আবৌখাল (৯০+২’)  বেলজিয়াম ০

    ইন্ডিয়ান সুপার লিগে বিরাট জয় পেল ইস্টবেঙ্গল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ধারাবাহিকতার অভাবে ভুগছিল ইস্টবেঙ্গল। ইন্ডিয়ান সুপার লিগে অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসির বিরুদ্ধে নেমেছিল ইস্টবেঙ্গল।...