32 C
Kolkata
Friday, September 30, 2022
More

    বুমরাহের ইয়ার্কারের জাল কেটে বেরোতে পারবেন কি সুপার-ভি

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ আজ আইপিএলে জয়ের লড়াইয়ে মাঠে নামতে চলেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের গত ম্যাচে হারের সম্মুখীন হতে হয়েছে দুই দলকেই। নিশ্চিত ভাবে শেষ চারে পৌঁছে যাওয়ার জন্য আর মাত্র দু পয়েন্ট দরকার দুইদলেরই। তাই এই ম্যাচ থেকেই সেই কাঙ্খিত পয়েন্ট সংগ্রহ করে নিতে চাইবে তারা।

    মুম্বাইয়ের ক্ষেত্রে দেখতে গেলে গত ম্যাচের হারকে ক্রিকেটীয় পরিভাষায় ‘ওয়ান অফ ডে’ বলেই ভুলে যেতে চাইবে তারা। কিন্তু তাদের ক্ষেত্রে মূল সমস্যা দেখা দিয়েছে অধিনায়ক রোহিত শর্মাকে কেন্দ্র করে। চোটের কারণে গত দুই ম্যাচে মাঠে আসেননি রোহিত। পোলার্ডের অধিনায়কত্বে প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে হার হজম করতে হয়েছে মুম্বাইকে। এদিকে রোহিতের ক্ষেত্রেও পরিস্থিতি নিয়ে তৈরি হয়েছে যথেষ্ট ধোঁয়াশা। মুম্বাই ইন্ডিয়ান্সের অভ্যাস শিবিরে নেটে ব্যাটিং করতে দেখা গেছে তাকে। অথচ চোটাক্রান্ত বলে তাকে বাদ পড়তে হয়েছে অস্ট্রেলিয়াগামী ভারতীয় দল থেকে। সেক্ষেত্রে সমস্যা কতটা গভীর সে বিষয়ে এখনো কোনো বিবৃতি সামনে আসেনি। তবে ব্যাটিংয়ের ক্ষেত্রে দলে রোহিতের অভাব যথাযথভাবে পূরণ করার চেষ্টা করেছেন ইশান কিশান। রোহিত শর্মার জায়গায় দলে আসা সৌরভ তিওয়ারিও রান পেয়েছেন। বিশেষত গত ম্যাচে কুম্ফু পান্ডে হার্দিক যেভাবে ২১ বলে ৬০ রানের বিধ্বংসী ইনিংস উপহার দিয়েছেন, তাতে খুশি হতেই পারে মুম্বাই ভক্তরা।

    বোলিংয়েও চিন্তার তেমন অবকাশ আছে বলে মনে হয় না। গত ম্যাচে ১৯৫ রান ডিফেন্ড করতে না পারলেও আজকের ম্যাচে বুমরাহ, প্যাটিনসন এবং বোল্টের ত্রিফলা আক্রমণ অবশ্যই কার্যকর হয়ে উঠতে পারে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। স্পিন বিভাগে ভালো ফর্মে রয়েছেন রহুল চাহার এবং ক্রুণাল পান্ডে। সবমিলিয়ে রোহিত ছাড়াও মুম্বাই দল এখন প্রস্তুত কোহলিকে যোগ্য টক্কর দিতে।

    অপরপক্ষে আরসিবির দিকে তাকালে প্রথমেই চোখে চলে যায় অ্যারন ফিঞ্চের দিকে। কারণ তিনি ফর্মে না ফিরলে ওপেনিংয়ে যে এক্সপ্লোসিভ শুরুর আশা করছে আরসিবি তা প্রায় অসম্ভব। কারণ অধিনায়ক কোহলি প্রথম দিকে একটু সময় নিয়ে বল দেখে নিতেই পছন্দ করেন। একই ধারায় খেলেন এবি ডি ভিলিয়ার্সও। তাই খাতায় কিছুটা বড় রানের ক্যুশান না থাকলে বারবার বড় স্কোর খাড়া করে ম্যাচ জেতা প্রায় অসম্ভব।

    বোলিং বিভাগে আজকের ম্যাচে বাইরে বসতে হতে পারে নবদীপ সাইনিকে। গত ম্যাচে ১৮ তম ওভারে চেন্নাইয়ের বিরুদ্ধে ফিল্ডিং চলাকালীন হাতে চোট পান তিনি। সেক্ষেত্রে তার অনুপস্থিতিতে দলে দেখা যেতে পারে উমেশ যাদবকে।এখন সাইনির জায়গা কতটা পূরণ করতে পারেন তিনি, সে দিকেই নজর থাকবে সকলের। বিদেশি খেলোয়াড় হিসেবে ক্রিস মরিসের অন্তর্ভুক্তি যথেষ্ট কার্যকর প্রমাণিত হয়েছে ব্যাঙ্গালোরের জন্য।তবে আজ ভাল সাথ দিতে হবে যুবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর এবং ইসুরু উদানাদের।

    মুম্বাই ইন্ডিয়ান্স (সম্ভাব্য দল) :ঈশান কিশান ,কুইন্টন ডি কক (উইকেট কিপার),সূর্য কুমার যাদব, সৌরভ তিওয়ারি, হার্দিক পান্ডে,ক্রুণাল পান্ডে, কিরণ পোলার্ড(অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ন্যথন কুন্টারনাইল/জেমস প্যাটিনসন,রহুল চাহার, যশপ্রীত বুমরাহ।

    রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (সম্ভাব্য দল): দেবদূত পাডিকাল , অ্যারন ফিঞ্চ/মঈন আলি,বিরাট কোহলি (অধিনায়ক), এ.বি ডিভিলিয়ার্স,ওয়াশিংটন সুন্দর, শিবম দুবে, ইসরু উদানা , নবদীপ সাইনি/উমেশ যাদব,ক্রিস মরিস , মহম্মদ সিরাজ,যুবেন্দ্র চাহাল।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আমায় ঘুগনি করে দাও না মা গো বেচবো পুজোর প্যান্ডেলে

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : কয়েকদিন আগেই খড়্গপুরে একটি প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেকার যুবক যুবতীদের কাজ...

    মঙ্গলে আলু চাষের সম্ভাবনা নিয়ে আশ্বস্ত করল পরীক্ষা

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : প্রতিদিন বিভিন্ন নিত্য নতুন আবিষ্কার করছেন মহাকাশ বিজ্ঞানীরা। আর মহাকাশ বিজ্ঞানীদের চোখ যেদিকে রয়েছে তা হলো মঙ্গল...

    সম্পত্তি-বৃদ্ধি মামলায় সুপ্রিম কোর্টে ১৯ তৃণমূল নেতার স্বস্তি।

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : অভিযোগ ছিল ২০১১ থেকে তৃণমূলের ১৯ জন নেতা মন্ত্রীর সম্পত্তির পরিমাণ বহুল হারে বৃদ্ধি পেয়েছে। এই সংক্রান্ত...

    পুজোর আবহে লাল হলুদ জার্সি উদ্বোধন

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : চতুর্থীর সুবর্ন সন্ধায় বসেছে চাঁদের হাট। তারকা খচিত সন্ধায় লাল হলুদের জার্সি উদ্বোধন...

    চলে গেলেন সব থেকে বেশী ডার্বি ম্যাচ খেলানো ফিফা রেফারী সুমন্ত ঘোষ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : চলে গেলেন সবথেকে বেশিবার রেফারি হিসেবে ডার্বি ম্যাচ পরিচালনারও নজির সৃষ্টিকারী রেফারি সুমন্ত...