32 C
Kolkata
Friday, September 30, 2022
More

    ডু অর ডাই ম্যাচে নামছে কেকেআর, হারানোর কিছু নেই সিএসকেরও! সাক্ষী থাকবে দুবাই

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। কার্যত চেন্নাইয়ের জন্য এবারের আইপিএলের শেষ চারে যাওয়ার আশা নেই ঠিকই।কিন্তু ১৪ পয়েন্ট নিয়ে এখনো শেষ চারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে পারে নাইটরা। সুতরাং তাদের জন্য এই ম্যাচ যে ভীষণ গুরুত্বপূর্ণ এ নিয়ে কোন সন্দেহ নেই।

    কলকাতা শিবিরের অন্দরে দেখতে গেলে এখনো পর্যন্ত সেভাবে ধারাবাহিকতা লক্ষ্যণীয় নয়। কয়েকটি ম্যাচে যেমন আকর্ষণীয় ক্রিকেট খেলেছে তারা তেমনি আবার কয়েকটি ম্যাচে খুবই দুর্বল পারফরম্যান্স চোখে পড়েছে। তাছাড়া তারকা ক্রিকেটার আন্দ্রে রাসেল বাইরে থাকার ফলেও ভারসাম্য নিয়ে অনেকটাই সমস্যা তৈরি হয়েছে কে কে আর শিবিরে।ব্যাটিংয়ের ক্ষেত্রে সেভাবে জ্বলে উঠতে পারেননি অধিনায়ক ইয়ন মর্গ্যান, প্রতিভার দু-একটি ঝলক দেখলেও তাতে এমন বিশাল ইনিংসে রূপ পায়নি। একটি দুটি ম্যাচ ছাড়া তেমন ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি নিতিশ রানাও। বলতো সমস্যার বীজ অনেকটাই গভীর কলকাতায়।

    বোলিংয়ের ক্ষেত্রেও অ্যাকশন নিয়ে সমস্যা তৈরী হবার পর আগের সুনীল নারিনকে অনেকটাই মিস করছে কেকেআর। প্রসিদ্ধ কৃষ্ণা, লকি ফার্গুসন,বরুণ চক্রবর্তীরা ভালো প্রদর্শন করলেও এখনো সেভাবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি প্যাট কামিন্স। তাই আজকের ম্যাচে জয় তুলে নিতে হলে কেকেআর শিবির অবশ্যই চাইবে নিজেদের সর্বোত্তম পারফরম্যান্সটি দুবাইয়ের ময়দানে রেখে আসতে।

    অন্যদিকে মহেন্দ্র সিংহ ধোনির জন্য কার্যত শেষ এবারের আইপিএল সফর। তবে গত দিন এই তরুণ ক্রিকেটার ঋতুরাজের দুরন্ত অর্ধশতরান নিশ্চয়ই আশা জাগিয়েছে চেন্নাই শিবিরে। আজও তাই তরুণ ক্রিকেটারদের উপরে আরো বেশি ভরসা রাখতে চাইবে চেন্নাই। গত ম্যাচে ফর্মের ভালো ঝলক দেখিয়েছিলেন ফ্যাফ ডুপ্লেসিও।এই ম্যাচেও তার কাছ থেকে বড় ইনিংস আশা করবেন মাহি। গত ম্যাচে শেষ অবধি কিছুটা ফর্মে দেখা গিয়েছিল মহেন্দ্র সিংহ ধোনিকেও। তাই এই ম্যাচে পুরনো সেই মাহিকে আবার ফিরে পাওয়া যাবে কিনা সেই আশাতেই দিন গুনে চেন্নাই ভক্তরা।

    বোলিংয়ের ক্ষেত্রে কতদিন মিচেল স্যান্টনার এবং ইমরান তাহিরের যথেষ্ট ভালো ব্যবহার করেছিলেন ক্যাপ্টেন কুল। স্যাম ক্যুরান, দীপক চাহারদের সাথে নিয়ে আজ কলকাতায় বিরুদ্ধে কিভাবে নিজের রণনীতি তৈরি করবেন তিনি সেটাই এখন দেখার।

    চেন্নাই সুপার কিংস (সম্ভাব্য দল) : ঋতুরাজ গায়কোয়াড়,ফ্যাফ ডুপ্লেসিস,অম্বতি রাইডু ,মহেন্দ্র সিংহ ধোনি (উইকেটকিপার ও অধিনায়ক), স্যাম ক্যুরান,নারায়ন জগদীশন, শার্দুল ঠাকুর/রবিশ্রীনিবাসন সাই কিশোর ,রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার ,ইমরান তাহির, দীপক চাহার।

    কলকাতা নাইট রাইডার্স (সম্ভাব্য দল): শুভমান গিল,সুনীল নারিন , নীতিশ রানা, দীনেশ কার্তিক (অধিনায়ক ও উইকেট কিপার),ইয়ন মর্গ্যান, রাহুল ত্রিপাঠী, লকি ফার্গুসন, প্যাট কামিন্স,প্রসিদ্ধ কৃষ্ণা/শিবম মাভি, বরুণ চক্রবর্তী এবং কমলেশ নগরকোটী।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আমায় ঘুগনি করে দাও না মা গো বেচবো পুজোর প্যান্ডেলে

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : কয়েকদিন আগেই খড়্গপুরে একটি প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেকার যুবক যুবতীদের কাজ...

    মঙ্গলে আলু চাষের সম্ভাবনা নিয়ে আশ্বস্ত করল পরীক্ষা

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : প্রতিদিন বিভিন্ন নিত্য নতুন আবিষ্কার করছেন মহাকাশ বিজ্ঞানীরা। আর মহাকাশ বিজ্ঞানীদের চোখ যেদিকে রয়েছে তা হলো মঙ্গল...

    সম্পত্তি-বৃদ্ধি মামলায় সুপ্রিম কোর্টে ১৯ তৃণমূল নেতার স্বস্তি।

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : অভিযোগ ছিল ২০১১ থেকে তৃণমূলের ১৯ জন নেতা মন্ত্রীর সম্পত্তির পরিমাণ বহুল হারে বৃদ্ধি পেয়েছে। এই সংক্রান্ত...

    পুজোর আবহে লাল হলুদ জার্সি উদ্বোধন

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : চতুর্থীর সুবর্ন সন্ধায় বসেছে চাঁদের হাট। তারকা খচিত সন্ধায় লাল হলুদের জার্সি উদ্বোধন...

    চলে গেলেন সব থেকে বেশী ডার্বি ম্যাচ খেলানো ফিফা রেফারী সুমন্ত ঘোষ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : চলে গেলেন সবথেকে বেশিবার রেফারি হিসেবে ডার্বি ম্যাচ পরিচালনারও নজির সৃষ্টিকারী রেফারি সুমন্ত...