22 C
Kolkata
Thursday, January 27, 2022
More

    ওয়ার্নারের দিল্লি জয়, নাকি শিখরের ব্যাটে শিখরে পৌঁছাবে দিল্লি?

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ আইপিএলের ফাইনালে পৌঁছাবার স্বপ্নকে সফল করতে আজ মাঠে নামছে সানরাইজেস হায়দ্রাবাদ এবং দিল্লি ক্যাপিটালস।

    গত তিনটি ম্যাচে পরপর জয় তুলে নিয়ে আপাতত তুঙ্গে হায়দ্রাবাদের মনোবল। তবে হায়দ্রাবাদের এই জয়যাত্রায় কিছুটা দাগ অবশ্যই ওপেনিংয়ে ঋদ্ধিমান সাহার না থাকা। দুর্ভাগ্যজনক হ্যামিংয়ের চোটের কারণে দুই ম্যাচে হায়দ্রাবাদের নায়ক হয়ে ওঠা সত্ত্বেও এখন বাইরে বসতে হবে তাকে। গত ম্যাচে তার জায়গায় দলে এসেছিলেন শ্রীবৎস গোস্বামী। যদিও তিনি ঋদ্ধির অভাব পূরণ করতে পারেননি। কিন্তু হায়দ্রাবাদ অবশ্যই চাইবে ঋদ্ধিমানের না থাকার চাপ কাটিয়ে উঠতে। এর ফলে আরও অনেক বেশি দায়িত্ব নিতে হবে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন এবং জেসন হোল্ডারদের। অবশ্যই দিল্লির শক্তপোক্ত বোলিংয়ের সামনে মনীশ পান্ডের ফর্মে ফেরাও একান্ত জরুরী। কারণ আজকের ম্যাচে বড় টার্গেট বোর্ডে লাগাতে না পারলে দিল্লি জয় অবশ্যই কঠিন হয়ে পড়বে হায়দ্রাবাদের জন্য।

    বোলিংয়ের ক্ষেত্রে অবশ্যই দায়িত্ব নিতে হবে রাশিদ খানকে।নিয়ন্ত্রিত বোলিংয়ে করলেও গত দুই ম্যাচে সেভাবে উইকেট পাননি তিনি। তাই হায়দ্রাবাদ অবশ্যই চাইবে আজ বিশেষত শ্রেয়াস আইয়ার এবং রিষভ পান্থের সামনে আরও বেশি কার্যকরী হয়ে উঠুন রাশেদ। শুরুর দিকে স্পিন নিয়ে সমস্যা রয়েছে অজিঙ্কা রাহানেরও। তাই অধিনায়ক ডেভিড ওয়ার্নার নিশ্চয়ই চাইবেন যতটা সম্ভব বিষয়টিকে তাদের পক্ষে রাখতে।

    অন্যদিকে দিল্লির ক্ষেত্রে দেখতে গেলে মুম্বাইয়ের বিরুদ্ধে গত ম্যাচের হার আজ ভুলে যেতে চাইবে তারা। ব্যাটিংয়ে দায়িত্ব নিতে হবে শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানেদের। তবে অবশ্যই এক বা দুজন ব্যাটসম্যানের উপর নির্ভর করে টুর্নামেন্ট জেতা যায় না, একথা গত ম্যাচেই সত্যি হয়েছে আরসিবির ক্ষেত্রে। সুতরাং আজ জিততে হলে দায়িত্ব নিতে হবে অধিনায়ক আইয়ার,পৃথ্বী শ এবং পান্থদেরও। গত ম্যাচেও ব্যাট হাতে বেশ সফল ছিলেন মার্কাস স্টয়নিস। এই ম্যাচেও দিল্লি চাইবে শেষ অর্ধে দ্রুত কিছু বড় শট আসুক তার ব্যাট থেকে।

    বোলিংয়ের ক্ষেত্রে অবশ্য তেমন কোন চিন্তার ভাঁজ এখনো নেই অধিনায়ক আইয়ারের কপালে। নকিয়া, রাবাডা এবং রবীচন্দ্রন অশ্বিন যথাযথভাবেই সামলেছেন দিল্লির বোলিং আক্রমণের দায়িত্ব। গুরুত্বপূর্ণ সময় উইকেট তুলে নিতে পারেন আক্সার প্যাটেলও।

    তাই এই ম্যাচে খাতায়-কলমে যদিও দুই দলই প্রায় সমান শক্তিশালী, কিন্তু আজকের পারফরমেন্সই ঠিক করবে ফাইনালে মুম্বাইয়ের মুখোমুখি হবে কোন দল।
    দিল্লি ক্যাপিটালস (সম্ভাব্য দল) : শিখর ধাওয়ান, পৃথ্বী শ/অজিঙ্কা রাহানে , শ্রেয়াস আইয়ার(অধিনায়ক),সিমরান হেটমায়ার/অ্যালেক্স ক্যারি,রিষভ পান্থ(উইকেট কিপার),মার্কাস স্টয়নিস, রবিচন্দন অশ্বিন, আক্সার প্যাটেল ,কাগিসো রাবাডা, অনরিখ নকিয়া,তুষার দেশপান্ডে।

    সানরাইজেস হায়দ্রাবাদ(সম্ভাব্য দল): ঋদ্ধিমান সাহা /শ্রীবৎস গোস্বামী (উইকেট কিপার),ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ক্যেন উইলিয়ামসন, জেসন হোল্ডার,মনিশ পান্ডে, প্রিয়ম গর্গ,অভিষেক শর্মা, রাশিদ খান, টি. নটরাজন,বাসিল থাম্পি/খলিল আহমেদ /সিদ্ধার্থ কল, সন্দীপ শর্মা।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    দেশে বাড়ল করোনা সংক্রমণ , কমেছে মৃত্যু

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আবারও বাড়ল দেশের কোভিড সংক্রমণ। তবে কমেছে মৃত্যুর সংখ্যা। সূত্রে খবর, বিগত ২৪ ঘণ্টায়...

    সপ্তাহান্তে ফিরবে জাঁকিয়ে শীত ! ফেব্রয়ারিতে বসন্তের ছোয়া

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সপ্তাহান্তে ফিরবে শীত। এমনই পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই...

    রাজ্যে কিছুটা বাড়ল করোনা গ্রাফ , বাড়ছে সুস্থতার হার

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ফের সামান্য হলেও বাড়ল রাজ্যের করোনা গ্রাফ। উদ্বেগে রাখছে দৈনিক মৃত্যু। বুধবারও দৈনিক কোভিড...

    করোনা সংক্রমনের লক্ষণ ফুটে উঠতে পারে ত্বকে ? কি বলছেন বিশেষজ্ঞরা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : করোনা সংক্রমনের লক্ষণ শুধু শ্বাসযন্ত্রের মধ্যে সীমাবদ্ধ নয়। শরীরের বিভিন্ন অংশে ফুসকুড়ি, মাথাব্যথা, পেশী...

    করোনা আবহে বাচ্চাদের সাধারণ সর্দি-কাশি হলে কি করবেন ? দেখুন কেন্দ্রের নির্দেশিকা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : বাচ্চাদের সাধারণ সর্দি-কাশি হলে ব্যস্ত হয়ে পড়েন বাবা-মায়েরা। করোনা আবহে সামান্য অসুস্থতাও চিন্তা বাড়াচ্ছে...