24 C
Kolkata
Tuesday, March 21, 2023
More

    অবসর ভেঙে আবার দেশের হয়ে মাঠে নামবেন ডি ভিলিয়ার্স! ইঙ্গিত বাউচারের

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃঅবসর ভেঙে আবার ক্রিকেট মাঠে ফিরবেন এবিডি?হ্যাঁ, খেলবেন দেশের জার্সিতে। অন্তত এমনটাই খবর সাউথ আফ্রিকা বোর্ড সূত্রে। বোর্ডের সঙ্গে মতবিরোধের কারণে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট থেকে সরে দাঁড়ান একের পর এক তারকা। যার মধ্যে অন্যতম ছিলেন এবি ডি ভিলিয়ার্স। তবে কিছুদিন আগেই ২০১৯ বিশ্বকাপ চলাকালীন তিনি জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকার এই দুঃসময়ে মাঠে ফিরতে রাজি তিনি। তবে তাকে নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড। বোঝাই গিয়েছিল মতবিরোধের কারণেই ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

    তবে দেশের হয়ে না খেললেও আইপিএলে একই রকম সক্রিয় ছিলেন এবিডি। এবারও ব্যাঙ্গালোরের হয়ে অন্যতম সেরা রান সংগ্রহকারী ছিলেন তিনি। এরপরেই নতুন করে ওঠে জল্পনা। অনেক ভারতীয় ধারাভাষ্যকারও একই প্রশ্ন তোলেন কেন এত আগে সুন্দর ফর্মে থাকা সত্ত্বেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন না ডি ভিলিয়ার্স। এখন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট প্রশাসক বদলেছে। প্রধান হিসেবে সামনে এসেছেন প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান মার্ক বাউচার। তার মত বিধ্বংসী ব্যাটসম্যান খুব কমই দেখেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। সূত্রের খবর অনুযায়ী এবিডিকে ফেরাতে সহানুভূতিশীল বাউচার।

    এদিনই বাউচার বলেন,”কোভিড পূর্ববর্তী সময়েই এবির প্রত্যাবর্তন একপ্রকার নিশ্চিত ছিল। যখনই ও ভালো খেলে তখনই ওকে নিয়ে আলোচনা হয়। ও আইপিএলেও এবার দারুন খেললো। যদিও এর মাঝে আমার সাথে কোন কথা হয়নি।”

    পরিবারের সঙ্গে থাকার অজুহাত দিয়েই ক্রিকেট থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন এবিডি। তবে নিজের মতামত স্পষ্ট করে তিনি এও জানিয়েছিলেন জাতীয় দলে ফিরতে তিনি সম্পূর্ণ প্রস্তুত। অনান্য ব্যাটসম্যানদের মত অবসর নিয়ে কেবলমাত্র বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ খেল বেড়ান না ডি ভিলিয়ার্স। কেবলমাত্র ভারতের আইপিএলেই দেখা যায় তাকে। এই কারণেই তার সিদ্ধান্তকে পুনর্বিবেচনা করার যথেষ্ট সুযোগ রয়েছে সাউথ আফ্রিকা বোর্ডের সামনে।

    দেশের হয়ে এ পর্যন্ত ২২৮ টি একদিনের ম্যাচ ১১৪ টি টেস্ট ও ৭৮ টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন ডিভিলিয়ার্স। সংগ্রহ করেছেন যথাক্রমে ৯৫৭৭,৮৭৬৫ ও ১৬৭২ রান।এখনো পর্যন্ত টেস্ট এবং একদিনের ম্যাচ মিলিয়ে তার সেঞ্চুরি সংখ্যা ৪৭।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    সরে গেল ‘এটিকে’ , পরের মরশুমে ঝড় তুলতে আসছে ‘মোহনবাগান সুপার জায়ান্টস’

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চ্যাম্পিয়ন হওয়ার পরে বড় ঘোষণা করলেন সঞ্জীব গোয়েঙ্কা। মোহনবাগানের নামের শুরু থেকে সরে গেল...

    ভারতসেরা ‘মোহনবাগান’ ! বাঙালির গর্বের দিন

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চাপ বনাম পাল্টা চাপ। পেনাল্টি বনাম পাল্টা পেনাল্টি। অফুরান দৌড় আর স্কিলের ফুলঝুরি দেখাতে...

    ISL চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগান

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : আই এস এল ফাইনালে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিলো এটিকে মোহনবাগান । বেঙ্গালুরু এফসিকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন হলো...

    বাড়িতে আনুন বেশকিছু হোমিওপ্যাথি ঔষধ , পাবেন বহু সমস্যা মুক্তি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : হোমিওপ্যাথি এক পুরনো চিকিৎসা পদ্ধতি। আয়ুর্বেদের সঙ্গেও এই চিকিৎসা পদ্ধতির বেশ কিছু মিল...

    বড় বড় মার্কিন ব্যাংকের পতন ! আসছে মহামন্দা ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সিলিকন ভ্যালি ব্যাঙ্ক এবং সিগনেচার ব্যাঙ্ক – পর পর দুই বড় মাপের মার্কিন ব্যাঙ্কের...