31 C
Kolkata
Sunday, June 26, 2022
More

    আজ নর্থ ইন্ডিয়ান ডার্বি, মুখোমুখি দিল্লি-পাঞ্জাব, দুবাইতে গেইল বনাম শিখর দ্বৈরথ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ দেখতে দেখতে মধ্যপর্ব পার করেছে আইপিএল। লড়াই এখন তাই আরো অনেক বেশি শক্ত। সেই লড়াইয়ে মরিয়া হয়ে আজ মাঠে নামছে কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিটালস। নিজেদের প্লে-অফস যাত্রা প্রায় নিশ্চিত করে ফেলেছে দিল্লি। অন্যদিকে নিশ্চিতভাবে শেষ চারে পৌঁছতে হলে আগামী সবগুলি ম্যাচে জিততে হবে পাঞ্জাবকে।

    এই পরিস্থিতিতে তাই আজ দিল্লির বিরুদ্ধে প্রথম জয় তুলে নিতে মরিয়া হবে পাঞ্জাব। পাঞ্জাবের ক্ষেত্রে দেখতে গেলে ব্যাটিং অর্ডারে ক্রিস গেইলের প্রত্যাবর্তন মিডল অর্ডারের চাপ অনেকটাই কমিয়েছে। গত দুই ম্যাচে জয় নিশ্চিত করতে গেইলের কতটা ভূমিকা ছিল তা বলার অপেক্ষা রাখে না। গোড়াপত্তনকারী জুটি রাহুল এবং আগরওয়ালের কথা তো সর্বজনবিদিত। সর্বোচ্চ রানের জন্য কমলা টুপি এখনো রয়েছে রাহুলের মাথাতেই। পিছিয়ে নেই সঙ্গী মায়াঙ্ক আগারওয়ালও। রানের মধ্যে রয়েছেন নিকোলাস পুরানও।তবে ম্যাক্সওয়েলকে নিয়ে যথেষ্ট চিন্তা থাকবে পাঞ্জাব শিবিরের। পরস্পর ম্যাচে ব্যার্থ তিনি।আচ্ছা, এখন তার বদলে মুজিবুর রহমানকে খেলানো যায় কিনা সে কথা ভেবে দেখতে পারি টিম ম্যানেজমেন্ট।

    বোলিং নিয়ে অবশ্য চিন্তার কারন তেমনটা নেই। গত ম্যাচে যথেষ্ট ভালো বল করেছেন শামি,অশ্রুদীপ সিংহ এবং ক্রিস জর্ডান। স্পিন বিভাগে রবি বিশনোই ও মুরুগান অশ্বিন তো যথেষ্ট সম্ভাবনাময়।

    আরও পড়ুনঃ আইপিএলে ম্যাচ চলাকালীন ধূমপান ব্যাঙ্গালোর তারকার, ক্যামেরা বন্দী বিতর্কিত দৃশ্য

    অন্যদিকে দিল্লির শিবিরের জন্য বড় সুখবর হলো দলে ফিরছেন রিষভ পান্থ। অর্থাৎ দলে ফেরার যথেষ্ট সম্ভাবনা রয়েছে সিমরান হেটমায়ারেরও।সেক্ষেত্রে অনেকটাই আশঙ্কামুক্ত থাকবে দিল্লির ব্যাটিং অর্ডার। গত কয়েকটি ম্যাচের শিখর ধাওয়ান যেরকম ফর্ম দেখিয়েছেন তাতে টপ অর্ডার নিয়ে চিন্তা যে অনেকটাই কমেছে এ নিয়ে কোন সন্দেহ নেই। তবে রানে ফেরা দরকার অধিনায়ক শ্রেয়াস আইয়ারের।

    অন্যদিকে বোলিং নিয়ে দিল্লি শিবির কিছু বলার অপেক্ষা রাখে না। অশ্বিন এবং আক্সার প্যাটেল দক্ষ হাতে সামলেছেন স্পিন বিভাগ। অমিত মিশ্রের মত অভিজ্ঞ বোলারের অনুপস্থিতি প্রায় চোখেই পড়েনি। অন্যদিকে কাগিসো রাবাডা নকিয়া এবং তরুণ তুষার দেশপান্ডে জোরে বোলিংয়ের বিভাগটি যেভাবে সামলাচ্ছেন তা অসামান্য। তাই এই ম্যাচে খাতায়-কলমে এগিয়ে রাখা যেতেই পারে দিল্লিকে।তবে ফারাক গড়ে দিতে পারেন রাহুল মায়াঙ্ক এবং গেইল।

    কিংস ইলেভেন পাঞ্জাব (সম্ভাব্য দল):কে এল রাহুল (অধিনায়ক এবং উইকেট কিপার),মায়াঙ্ক আগারওয়াল,ক্রিস গেইল, নিকোলাস পুরান,গ্লেন ম্যাক্সওয়েল/মুজিবুর রহমান, সরফরাজ খান,মুরুগান অশ্বিন, রবি বিশনোই, ক্রিস জর্ডান ,মহম্মদ শামি।

    দিল্লি ক্যাপিটালস (সম্ভাব্য দল) : শিখর ধাওয়ান, পৃথ্বী শ, অজিঙ্কা রাহানে , শ্রেয়াস আইয়ার(অধিনায়ক),সিমরান হেটমায়ার/অ্যালেক্স ক্যারি,রিষভ পান্থ(উইকেট কিপার),মার্কাস স্টয়নিস, রবিচন্দন অশ্বিন, আক্সার প্যাটেল ,কাগিসো রাবাডা, অনরিখ নকিয়া,তুষার দেশপান্ডে

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    আগামী সোমবার খুলে যাচ্ছে রাজ্যের সব স্কুল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : আগামী ২৭ জুন থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু...

    পুজোর বাকি ১০০ দিন ! অধীর আগ্রহে অপেক্ষায় বাঙালি

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : পুজোর বাকি ১০০ দিন। এখন থেকেই পুজোর প্ল্যানিং ? এখনও ঢের বাকি ! না,...

    দুর্বল মৌসুমী বায়ু ! অনিশ্চিত বর্ষা

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : মৌসুমি বায়ু ঢুকলেও দক্ষিণবঙ্গে দুর্বল হয়ে পড়ল। আগামী কয়েকদিন বিশেষ বৃষ্টির সম্ভাবনা দেখছেন না...

    আরেকটা করোনা বিস্ফোরণের মুখে দাঁড়িয়ে রাজ্য ?

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : রাজ্যে ভয়াবহ আকার নিল করোনা। এক লাফে ৭০০ পার করল দৈনিক সংক্রমণ। বৃহস্পতিবার দৈনিক...

    এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো সিভিক ভলেন্টিয়ার বিপ্লব দাস ।

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো :এক অভিনব সাইকেল যাত্রা শুরু করলো বিরাটির সিভিক ভলেন্টিয়ার বিপ্লব...