29 C
Kolkata
Tuesday, October 3, 2023
More

    চাপে পড়ে দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, রাহুল সিনহার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার পরেই অনুব্রত মণ্ডলকেও শোকজ করল কমিশন

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো:”খেলা হবে, ভয়ংকর খেলা হবে” মন্তব্যের জেরে এবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে শোকজ নোটিস পাঠালো নির্বাচন কমিশন।আজই অর্থাৎ মঙ্গলবার রাত ১০টার মধ্যে তাঁকে তাঁর এই মন্তব্যের কারণ ব্যাখা করে উত্তর দিতে বলা হয়েছে । 

    উল্লেখ্য একুশের নির্বাচনে অত্যন্ত জনপ্রিয় হয়েছে ঘাসফুল শিবিরের “খেলা হবে ” শ্লোগান।আর প্রচারে বেরিয়ে তৃণমূল নেতা অনুব্রত মন্ডলের গলায় প্রায়শই উঠে এসেছে “খেলা হবে, ভয়ংকর খেলা হবে” মন্তব্য। যা রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

    সম্প্রতি বীরভূমের এই তৃণমূল নেতা বলেছেন “খেলা হবে,ভয়ংকর খেলা। এই খেলায় তৃণমূলের সঙ্গে পেরে ওঠা মুশকিল। মোদ্দা বিষয়টা ট্রেনিংয়ের। কোন বলে চার, কোন বলে ছয়, আবার কোন বলে দু’রান নিলেও আউট হব না, সেটা বুঝে গেলে কোনও সমস্যাই নেই।এই খেলার রেফারি হবে নির্বাচন কমিশন, খেলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হবে।”এই মন্তব্যকে হাতিয়ার করেই বিজেপির তরফে দাবি করা হয়, অনুব্রত মণ্ডল ভোটারদের ভয় দেখাচ্ছেন। এরপর অনুব্রত মণ্ডলের কাছে এই সব মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হয়েছে।

    উল্লেখ্য গতকাল একাধিক উস্কানিমূলক মন্তব্য করার কারণে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যান করে ২৪ ঘন্টার জন্য প্রচার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। তার পর থেকেই উত্তাল ওঠে রাজ্য রাজনীতি।রাজ্যের শাসক বিরোধীরা উভয় শিবির নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি বিজেপির দিলীপ ঘোষ, রাহুল সিনহা এবং সায়ন্তন বসুদের বিরুদ্ধেও একই পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়। এরপর কার্যত চাপে পড়েই বিজেপির দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী এবং রাহুল বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয় নির্বাচন কমিশন।

    উল্লেখ্য সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় কে বেগম বলে সম্বোধন করে শুভেন্দু অধিকারী বলেছিলেন
    “আপনারা কাকে ভোট দেবেন? বেগমকে নাকি আপনাদের ছেলেকে? বেগমকে ভোট দিল এখানে মিনি পাকিস্তান হবে।”তাঁর এই আপত্তিকর মন্তব্যের জন্য  নোটিস পাঠিয়েছিল নির্বাচন কমিশন।  শুভেন্দু সেই চিঠির জবাব দিলেও  তাতে সন্তুষ্ট নয় কমিশন। তাই এবিষয়ে আজ  শুভেন্দুকে সতর্ক করেছে কমিশন।

    আরও পড়ুন:শীতলকুচির ১২৬ নম্বর বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন


    অন্যদিকে শীতলকুচি কান্ডে বিতর্কিত মন্তব্য করায় সকালেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কে শোকজ করেছে নির্বাচন কমিশন। আগামীকাল ১০ টার মধ্যে তাঁকে তাঁর মন্তব্যের কারণ ব্যাখা করার নির্দেশ দিয়ে বলা হয়েছে উত্তর না দিলে বা উত্তর যথাযথ না হলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    এছাড়াও শীতলকুচি কান্ডে বিতর্কিত মন্তব্য করায় রাহুল সিনহার প্রচারেও আগামী ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। এরবলে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত প্রচারে অংশ নিতে পারবেন না তিনি। উল্লেখ্য কোনওরকম নোটিশ ছাড়াই রাহুল সিনহার বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    চলতি আইএসএলে জয়যাত্রা শুরু করল ইস্টবেঙ্গল !

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : এই ম্যাচে কিছুটা অ্যাডভান্টেজে থেকে খেলতে নেমেছিল হায়দরাবাদ। তার কারণ এটাই তাদের প্রথম...

    জানেন ডেঙ্গু জ্বরের লক্ষণ কি কি ? উপসর্গ দেখে সতর্ক হোন

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ডেঙ্গির জ্বর মৃদু ও গুরুতর উভয় ধরনের হতে পারে। এমন পরস্থিতিতে এর লক্ষণও...

    জানেন বিশ্ব কাঁপানো গোয়েন্দা সংস্থা কোন গুলি ? জানুন অজানা তথ্য

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : কোন দেশের গোয়েন্দা সংস্থা সবচেয়ে দুর্ধর্ষ-এমন কৌতূহল অনেকের মধ্যে আছে। তবে ইন্টারনেটের বিভিন্ন...

    ১০ সেকেন্ডের টর্নেডো ! তছনছ হাবড়ার কুমড়া গ্রাম

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : হাবড়ায় ১০ সেকেন্ডের সাইক্লোন। নিমেষে লণ্ডভণ্ড গোটা এলাকা। কিছু বুঝে ওঠার আগেই ঝড়ের...

    কতদিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে ? জানাল আলিপুর আবহাওয়া দপ্তর

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ঝাড়খণ্ডের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে বিগত ক’দিন ধরে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে...