29 C
Kolkata
Monday, October 3, 2022
More

    মন্দারমণিতে মাত্র ৫০০ টাকায় রাজকীয় থাকা খাওয়া ।

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : শুনতে অবাক লাগলেও এটাই সত্যি এখন মাত্র ৫০০ টাকায় থাকা খাওয়া মন্দারমনিতে । সৌজন্যে বারাকপুর রামকৃষ্ণ মিশন । অতিথিদের কথা মাথায় রেখে ব্যারাকপুর রামকৃষ্ণ মিশনের মন্দারমণি শাখাতে তৈরী হয়েছে অতিথিশালা । সেই অতিথিশালা আপনাকে স্বাগত জানাতে প্রস্তুত । সাধারণত মন্দারমণি দিঘার থেকে অনেকটাই ব্যায় সাপেক্ষ । তাই মন্দারমণি যাওয়ার ইচ্ছে থাকলেও শেষ মেশ দিঘাই গিয়েই দীর্ঘশ্বাস ফেলতে হয় । কিন্তু এখন আর কোনো চিন্তা নেই আপনি স্বল্প বাজেটেই ঘুরে আসতে পারেন মন্দারমনিতে ।

    সকাল ৬ টায় চা দিয়ে আপনার দিন শুরু হবে । ব্রেকফাস্টে থাকবে লুচি আলুরদম বা কোনো একটা তরকারি । দুপুরে ভাত ,ডাল , সবজি , মাছ অথবা মাংস , চাটনি -পাঁপড় বাদ যাবে না । সপ্তাহে একদিন খাসির মাংস হয়ে থাকে । সন্ধ্যায় চপ ,মুড়ি, চা । রাতে চিকেন অথবা ডিম্ , সঙ্গে ভাত বা রুটি পাবেন । সঙ্গে পাবেন মিশনের কর্মীদের পারিবারিক আতিথেয়তা । মিশনের দায়িত্বে আছেন বিধু মহারাজ । তিনিই সব ব্যবস্থা করে দেবেন ।


    যে সমস্ত মানুষেরা দু একটা দিন সমুদ্র দেখার পাশাপাশি আধ্যাত্বিক পরিবেশে সময় কাটাতে চান তাদের জন্য এই জায়গা একেবারে আদর্শ ।
    সামনেই লাল কাঁকড়া বিচ । সকালে সূর্যোদয় দেখতে গিয়ে সি বিচে হাজার হাজার লাল কাঁকড়া দেখতে পাবেন , সারি সারি মাছ ধরার ট্রলার বিচে দাঁড়িয়ে ।

    জেলেদের মাছ ধরা চলেছে দিনরাত্রি । বিচের কাছেই চলছে মাছ শুকিয়ে শুটকি মাছ তৈরী । প্রত্যেকদিন সন্ধ্যায় মঠের সন্ধ্যারতি আপনার মনকে স্নিগ্ধ করবে ।


    কিভাবে যাবেন : দিঘা গামী যে কোনো বসে চাউল খোলা নেমে অটোতে মন্দারমণি রামকৃষ্ণ মিশন বললেই যে কোনো অটো আপনাকে পৌঁছে দেবে । বুকিং এর জন্য যোগাযোগ করুন বিধু মহারাজের সঙ্গে : ৯৫৪৭৫৫৮৮৬৫। অটো লাগলে ফোন করে নিতে পারেন হারুদা কে :৭০০৩২০০২৮৮।সাধারণত যারা সুরাপানের উদ্দেশে মন্দারমণি গিয়ে থাকেন এই জায়গা তাদের জন্য নয় । আশ্রমে মদ্যপান ও ধূমপান কঠোর ভাবে নিষিদ্ধ ।

    Related Posts

    Comments

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    সেরা পছন্দ

    বদলে যাচ্ছে ট্রেনের টাইমটেবিল

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : ভারতে দু’কোটি ২৩ লক্ষ মানুষ প্রতি দিন ট্রেনে যাতায়াত করেন। কর্মস্থলে যাওয়ার জন্য লোকাল,...

    চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত , বৃষ্টিতে ভিজবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ওই ঘূর্ণাবর্তের প্রভাবে সপ্তমী থেকেই দক্ষিণবঙ্গে বাড়তে পারে...

    খাড়্গে বনাম থারুর , জমজমাট কংগ্রেস সভাপতি পদের লড়াই

    দ্যা ক্যালকাটা মিরর ব্যুরো : সরকারিভাবে কংগ্রেসের সভাপতি নির্বাচন হয়ে গেল দ্বিমুখী। ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী কে এন ত্রিপাঠির মনোনয়নপত্র...

    মুস্তাক আলি ট্রফিতে বাংলা দলে বিশ্বকাপজয়ী বোলার দলে নেই অভিজ্ঞ ব্যাটার মনোজ, অনুষ্টুপ

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : ১১ অক্টোবর থেকে শুরু সৈয়দ মুস্তাক আলি ট্রফির দল ঘোষণা করল বাংলা। ক্রিকেটে...

    গল্‌ফ মঞ্চে বিশ্বকাপজয়ী কপিল-‌ধোনি

    দ্য ক্যালকাটা মিরর ব্যুরো : গুরগাঁওয়ে আমন্ত্রণীমূলক গল্‌ফের মঞ্চে প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিংহ ধোনি।...