বিরাটকে বিরক্ত না করার বার্তা দিলেন ওয়া!

0
36

দ্য ক্যালকাটা মিরর ব্যুরোঃ গতবারের ভারত অস্ট্রেলিয়া টেস্ট সিরিজেও বিরাট কোহলিকে স্লেজিং করা নিয়ে অসচেতন হয়ে পড়েছিল অস্ট্রেলিয়া দল। আর সেই কারণেই অস্ট্রেলিয়া সফরে আরো বেশি অ্যাগ্রেসিভ হয়ে ওঠেন বিরাট। স্লেজিংয়ের বিরুদ্ধে এভাবেই রুখে দাঁড়িয়ে নিজের খেলাকে আরো বেশি আকর্ষনীয় করে তুলতে আর কোন ভারতীয় ব্যাটসম্যানকেই তেমন ভাবে দেখা যায় না। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবারের সিরিজে বিরাট কোহলিকে স্লেজ না করার পরামর্শ দিলেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ ওয়া।

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্টিভ বলেন, ‍”বিরাটকে স্লেজিং করে দমানো যায় না। ওকে বিরক্ত না করাই শ্রেয়।স্লেজিং করতে গেলে ব্যুমেরাং হয়ে এই ধরনের ক্রিকেটারেরা বাড়তি প্রেরণা পেয়ে গিয়ে বেশি রান করে বসতে পারে। খেলার মধ্যে বিরাটের সঙ্গে বেশি কথা না বলতে যাওয়াই ভাল।”

স্টিভ এখানেই শেষ করেননি। গতবার ভারতের অস্ট্রেলিয়া জয় ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। টেস্ট ক্যাপ্টেন হিসেবে বিরাটের মুকুটে সবচেয়ে বড় পালক ছিল এই অজি জয়। তাই সে কথা মনে করিয়ে স্টিভ বলেন, “বিরাট বিশ্বমানের ক্রিকেটার। ও সিরিজের সেরা ব্যাটসম্যান হওয়ার জন্য খেলবে। এর আগে স্মিথ ভারত সফরে গিয়ে বিরাটের সঙ্গে দ্বৈরথে তিনটি শতরান করে ওকে ছাপিয়ে গিয়েছিল। এটা মাথায় রেখেই অস্ট্রেলিয়ায় খেলতে নামবে কোহালি।”

প্রাক্তন এই অজি অধিনায়ক আরো বলেন , ‍”বিরাট এ বার প্রচুর রান করতে চাইবে। আর তা করতে দিলেই কিন্তু ভারত জেতার মতো পরিস্থিতি তৈরি করে ফেলতে পারে।কোহালি ক্রিকেটার হিসেবে এখন অনেক পরিণত ও ধারালো। ও চাইবে দেশের বাইরে গিয়ে ভারতীয়রা প্রমাণ করে দিক, এক নম্বর স্থানের যোগ্য তারা। বিরাট ভারতীয় ক্রিকেটকে এমন পর্যায়ে তুলে নিয়ে গিয়েছে, যে জায়গায় হয়তো আগে ছিল না তারা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here